শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১১:২৪

পাবনায় ১৬ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

স্টাফ রিপোর্টার : প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় পাবনায় ১৬টি অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক বন্ধ করে দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সোমবার (৩০ মে) দিনব্যাপী পাবনা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার জান্নাতুল ফেরদৌস বৈশাখীসহ বিভিন্ন উপজেলা স্বাস্থবিভাগের একজন কর্মকর্তা প্রশাসনের মাধ্যমে অভিযানে নেতৃত্ব দেন।

সিলগালাকৃত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো হলো- পাবনার শালগাড়ীয়ার মায়ের আঁচল ডায়াগনস্টিক সেন্টার, টার্মিনাল মক্কা প্লাজার গ্লোরিয়াস হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার,

ফরিদপুরের লাইফ কেয়ার হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, বেড়ার নাটিয়াবাড়ি ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, ফরিদপুরের তেতুলতলা মোড়ের কনফিডেন্স ডায়াগনস্টিক সেন্টার, চাটমোহরের জনতা ডায়াগনস্টিক সেন্টার, পপুলার ডায়াগনস্টিক সেন্টার, শহীদ মিথুন ডায়াগনস্টিক সেন্টার, প্রাইম ডায়াগনস্টিক সেন্টার,

সাঁথিয়ার আতাইকুলার মোহনা ডায়াগনস্টিক সেন্টার, সাঁথিয়ার হালিমা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, নিউ যমুনা ডায়াগনস্টিক সেন্টার, বেড়ার হাসপাতালের সামনের সরকার ক্লিনিকও ডায়াগনস্টিক সেন্টার, বেড়ার, শাপলা ডায়াগনস্টিক সেন্টার, সিএন্ডবি বাজারের বিল্লাল ডায়াগনস্টিক সেন্টার, দাশুড়িয়া সৃষ্টি ডায়াগনস্টিক সেন্টার।

এছাড়াও পাবনা শহরের আল শাফি হাসপাতালে অভিযান পরিচালনা করে ২০ হাজার টাকা, আটঘরিয়া ও চাটমোহরের সততা ও সেফা কেয়ার হাসপাতালকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। নিবন্ধন করার জন্য তাদেরকে ১ মাস সময় দেওয়া হয়েছে।

সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার জান্নাতুল ফেরদৌস বৈশাখী বলেন, হাইকোর্টের নির্দেশ মোতাবেক পাবনার সিভিল সার্জন স্যারের নির্দেশে সাঁথিয়া উপজেলার তিনটি নিবন্ধনহীন ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। কাগজপত্র না থাকলে কোথাও এমন প্রতিষ্ঠান চালু রাখতে দেওয়া হবে না।

পাবনার সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী বলেন, অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। নিবন্ধনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগ থেকে নিবন্ধন ও নবায়নের মাধ্যমে সেবার মান নিশ্চিত করে ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকগুলো তাদের সেবা কার্যক্রম শুরু করতে পারবে। পাবনার জনগণের স্বাস্থ্য সেবার মানোন্নয়নে এমন অভিযান অব্যাহত থাকবে।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap