শিরোনামঃ

আজ শুক্রবার / ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় ভোর ৫:০০

পটুয়াখালীতে আমনের বাম্পার ফলন হলেও হাঁসি নেই কৃষকদের মুখে

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালী সহ উপকূলীয় জেলা গুলোতে এবার আমনের বাম্বার ফলন হলেও হাঁসি নেই এ অঞ্চলের কৃষকদের মুখে। টানা অবরোধের কারনে জেলার বাইরে ধান পরিবহন করতে না পারায় ও ফরিয়ারা ধান না কেনায় ধানের ক্রয়মূল্য অনেকটাই কমে গেছে। এ অবস্থায় কৃষকরা এখন দিশেহারা।

পটুয়াখালী কুয়াকাটা মহা সড়কের বান্দ্রা বাজারের ধান ব্যবসায়ীদের সাথে কথা বলে জানাযায়, গত বছর এই সময়ে প্রতি মন ধান ৯শ থেকে ১হাজার টাকা দড়ে বিক্রি করলেও এবার প্রতি মন ধান ৭শ টাকার উপর বিক্রি হচ্ছে না। এ অবস্থায় বাধ্য হয়েই কৃষকরা কম মূল্যে ধান বিক্রি করছেন। আর ফরিয়ারা ধান পরিবহন করতে না পারায় মহা সড়কের পাশে শহ শত বস্তা ভর্তি ধান পরে রয়েছে। আর অবরোধের মধ্যে ঝুঁকি নিয়ে চলাচল করায় ধান পরিবহনের জন্য ট্রাক ভাড়াও বৃদ্ধি পেছেয়ে তিন থেকে চারগুন। এ অবস্থা বেশি দিন চলতে থাকলে বিপূল অংকের ক্ষতির মুখে পরবেন এ অঞ্চলের কৃষকরা।

তবে পটুয়াখালীর পুলিশ সুপার সৈয়দ মোসফিকুর রহমান জানান, হরতাল অবরোধের পন্য পরিবহন করতে আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ইতি মধ্যে মহা সড়কে নিরাপত্তার ব্যবস্থা জোড়দার করা হয়েছে। এ ছাড়া কৃষকদের স্বার্থের কথা বিবেচনা করে ধান পরিবহনকারী যানবাহনে বাড়তি নিরপত্তার ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

রাজনৈতিক দল গুলো,দেশের মাটি ও মানুষের কথা চিন্তা করে, কৃষকদের বাচাতে, অচিরেই এই রাজনৈতিক সমস্যার সমাধানের পথ খুঁজে বের করার দাবী উপকূলীয় কৃষকদের।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap