শিরোনামঃ

আজ শুক্রবার / ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় ভোর ৫:২৬

নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের শ্রেষ্ঠত্ব অর্জন

ইব্রাহিম সুজন, স্টাফ রিপোর্টার, নীলফামারী : জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ এ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেন নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ এ বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা ২১টি ক্যাটাগরীতে অনুষ্ঠিত হয়।

এর মধ্যে তিনটি ক্যাটাগরীতে নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ শ্রেষ্ঠত্ব অর্জন করে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ক্যাটাগরীতে নবেজ উদ্দিন সরকার,

সহকারী উপজেলা শিক্ষা অফিসার ক্যাটাগরীতে আতাউল গনি ওসমানী ও ঝড়ে পড়ার হার উল্লেখযোগ্য ভাবে কমাতে সক্ষম হয়েছে এ ধরনের বিদ্যালয় ক্যাটাগরীতে সৈয়দপুরের তুলশীরাম সরকারী প্রাথমিক বিদ্যালয়।

প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগীয় উপপরিচালক (ভার:) মুজাহিদুল ইসলাম স্বাক্ষরিত পত্রের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন ছাড়া কোনো দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে গেলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে।

শ্রেণিকক্ষে শিক্ষকদের আধুনিক পদ্ধতিতে নিয়মিত ও যথাযথ পাঠদান ও শিক্ষাদানের সক্ষমতা, কৌশল ও নৈপুণ্যে শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণে শ্রেণিকক্ষে শিক্ষকদের নিয়মিত, সুষ্ঠ, উন্নত ও পদ্ধতিগত পাঠদান,

শ্রেণিকক্ষে মানসম্মত আধুনিক সফল, যথাযথ ও নিয়মিত পাঠদান মনিটরিং এ দুই কর্মকর্তা ভূমিকা অপরিসীম জেলার প্রাথমিক শিক্ষা বিভাগের সকলেই তাদের জাতীয় পর্যায়ে তাদের সফলতা কামনা করেন।

এদিকে ঝড়ে পড়ার হার উল্লেখযোগ্য ভাবে কমাতে সক্ষম হয়েছে এ ধরনের বিদ্যালয় ক্যাটাগরীতে সৈয়দপুরের তুলশীরাম সরকারী প্রাথমিক বিদ্যালয় এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুর রহমান খানও প্রশংসায় ভাসছে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap