শিরোনামঃ

আজ শুক্রবার / ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ২:০৯

জুতা পায়ে শহীদ মিনারে, ক্ষমা চাইলেন প্রধান শিক্ষক

নাটোর প্রতিনিধি : নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রাধান শিক্ষক মো. আব্দুস সালাম ভুলবশত জুতা পায়ে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করার ঘটনায় দেশবাসীর কাছে ক্ষমা প্রার্থনা করেছেন।

শনিবার সকালে খাজুরা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণে ম্যানেজিং কমিটি ও এলাকাবাসী জুতা পায়ে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন আলোচনা সভায় তিনি দেশবাসীর ক্ষমা চাইলেন। এ সময় উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য মো জিয়াউর রহমান, আওয়ামী লীগ নেতা মো. ইকবাল হোসেন রাজু, সহকারী প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলমসহ শতাধিক মানুষ।

ওই সভায় বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো আব্দুস সালাম বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, জাতির জনক বঙ্গবন্ধু আদর্শকে লালন করে চলি আমার আমলে শহীদ মিনার নির্মাণ করেছি, কিন্তু মহান শহীদ দিবসে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভুলবশত জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে পুষ্প অর্পণ করতে গিয়েছিলাম কিন্তু মনে হওয়ার সঙ্গে সঙ্গে আমি জুতা খুলে খালি পায়ে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে অন্যান্য কার্যক্রম সমাপ্ত করেছি। কিন্তু একটি মহল আমার বিরুদ্ধে চক্রান্ত করে ওই মুহুর্তে ছবি তোলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। আমার খালি পায়ের শ্রদ্ধা জানানো ছবি গুলো দেয়নি। তার পরেও আমার অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমি লজ্জিত এবং অত্যন্ত বিনয়ের সঙ্গে দেশবাসীর কাছে ক্ষমা প্রার্থনা করছি, আপনারা আমাকে এই অনাকাঙ্খিত ভুলের জন্য ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন, আমি ভবিষ্যতে এমন ভুল কাজ কখনও করবো না।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুকুমার সিংহ ও নাদিরা খাতুন বলেন, প্রধান শিক্ষক আব্দুস সালাম স্যার জাতীয় দিবস গুলো গুরুত্বের সঙ্গে পালন করে থাকেন।

খাজুরা ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি খলিলুর রহমান বলেন, এমন ঘটনা খুবই দুঃখজনক। এ বিষয়ে জানার পরেই আমি প্রধান শিক্ষকে শোকজ করেছি। তবে আমার জানা মতে তিনি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান তিনি মুক্তিযোদ্ধা চেতনায় সবাইকে উদ্ধুদ্ধ করেন। সম্ভবত ভুলবশত শিক্ষকের এমন ঘটনা ঘটেছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap