শিরোনামঃ

আজ শুক্রবার / ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৪:২১

জাতীয় শিক্ষা সপ্তাহে আব্দুর রহিম জেলায় শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক

কুড়িগ্রাম প্রতিনিধি: সারাদেশের ন্যায় কুড়িগ্রামে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উপলক্ষে কুড়িগ্রামে সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে জেলা কমিটির সদস্য সচিব ও জেলা শিক্ষা অফিসার মো: সামছুল আলম স্বাক্ষরিত এক চুড়ান্ত তালিকায় এ তথ্য পাওয়া গেছে।

এতে জানাযায়, জেলার ৯টি উপজেলার মধ্যে নির্বাচিত সকল শ্রেষ্ঠ শ্রেনি শিক্ষকদের যাচাই-বাছাই করে নাগেশ্বরী কামিল মাদ্রাসার আরবি প্রভাষক ড. আব্দুর রহিমকে জেলা শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক নির্বাচিত হয়েছে।

তিনি ১৯৯৭ সালে দাখিল ও ১৯৯৯ সালে আলিম প্রথম বিভাগে উত্তীর্ণ হন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আরবি বিষয়ে বি.এ অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন।

তিনি অনার্স ও মাস্টার্সে প্রথম শ্রেনীতে প্রথম স্থান অধিকার করেন এবং অনার্সে সর্বোচ্চ নম্বর পেয়ে কলা অনুষদে প্রথম স্থান ও মাস্টার্সে রেকর্ড পরিমান নম্বর পেয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন।

তিনি তার একাডেমীক কৃতিত্বের জন্য ৩টি স্বর্ণ পদক, বিশ্ববিদ্যালয় পুরষ্কার ও ইউজিসি স্কলারশীপ লাভ করেন।

তিনি ২০১১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আরবি ব্যাকরণের উপর পিএইচডি ডিগ্রী লাভ করেন। ইতোমধ্যে তার ৪টি গবেষণা প্রবন্ধ ও ৪টি একাডেমীক পুস্তক প্রকাশিত হয়েছে।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap