শিরোনামঃ

আজ শনিবার / ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১:৩২

চিরিরবন্দরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত

পি. কে. রায়, স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী প্রতিটি মাধ্যমিক বিদ্যালয়ে স্কাউট দল পরিচালনার মাধ্যমে সৎ, যোগ্য, দক্ষ, আত্মনির্ভরশীল ও আদর্শ নাগরিক হিসেবে ভবিষৎ প্রজন্মকে গড়ে তোলার লক্ষ্যে চিরিরবন্দরে শিক্ষকগণের অংশগ্রহণে এ স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত হয়।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ খালিদ হাসান প্রধান অতিথি হিসাবে ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ খালিদ হাসান তার বক্তব্যে যুব সমাজকে স্কাউট আন্দোলনে সম্পৃক্ত করার উপর গুরুত্ব আরোপ করেন। তার বক্তব্যে স্কাউট জীবনের স্মৃতি চারণ করে তিনি বলেন, “নিজেকে আলোকিত মানুষ হিসাবে গড়ে তোলার জন্য স্কাউটিংয়ের শিক্ষা গ্রহণের প্রয়োজন অনেক৷ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউট দলগঠন ও নিয়মিত পরিচালনা করার জন্য ইউনিট লিডার তৈরির উদ্দেশ্যেই আজকের এই ওরিয়েন্টেশন কোর্স”।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ স্কাউটস চিরিরবন্দর উপজেলা আয়োজিত চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে দিনাজপুর অঞ্চলের পরিচালনায় এবং দিনাজপুর জেলা স্কাউটসের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ৫৭২ তম কাব স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্সে স্কাউট আন্দোলনের ইতিহাস, পটভূমি, ফান্ডমেন্টাল অব স্কাউটিং, সাংগঠনিক কাঠামো, বিভিন্ন প্রোগ্রাম, মূলনীতি, লক্ষ্য, উদ্দেশ্য, পদ্ধতি, আদর্শ, আইন, প্রতিজ্ঞা, মটোসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর দিনাজপুর অঞ্চলের ডিডি মোঃ আব্দুর রশিদ, চিরিরবন্দর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ফজলে এলাহী, চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বজলুর রশিদ, দিনাজপুর অঞ্চল সম্পাদক মোঃ আবু সাঈদ, দিনাজপুর জেলা সম্পাদক মোঃ আনিসুজ্জামান মিলন, উপজেলা কমিশনার মাহাতাব উদ্দীন সরকার, উপজেলা একাডেমিক সুপারভাইজার প্রাণকৃষ্ণ ঘরামী, উপজেলা সম্পাদক মোঃ লুৎফর রহমান, উপজেলা স্কাউট লিডার মোঃ জমসেদ আলী, উপজেলা কাব লিডার ইমরুন নেহার, মেহের হোসেন রেসিডেন্সিয়াল মডেল স্কুলের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমানসহ উপজেলা স্কাউট এর নির্বাহী কমিটির সদস্যবৃন্দ।।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap