শিরোনামঃ

আজ বুধবার / ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৮:৫৯

চিরিরবন্দরে জাতীয় ভোটার দিবস পালিত

স্টাফ রিপোর্টার : “মুজিব বর্ষের অঙ্গীকার রক্ষা করব ভোটাধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চিরিরবন্দর উপজেলা নির্বাচন কমিশনের উদ্যোগে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।

বুধবার (২ মার্চ) সকাল ১১ ঘটিকায় উপজেলা নির্বাচন কার্যালয়ের সামনে চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

পরে উপজেলা নির্বাচন পরিষদের সামনে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকা এর সভাপতিত্বে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সুনীল কুমার সাহা, বিশেষ অতিথি উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শাহজাহান আলী, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইরতিজা হাসান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, ৫নং আব্দুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান প্রমূখ।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শাহজাহান আলী বলেন, “২০১৮ সালের এপ্রিল মাসে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে গণতন্ত্র নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে প্রতি বছরের ১ মার্চকে জাতীয় ভোটার দিবস হিসেবে উদযাপন করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সরকার। এক বছর ভোটার দিবস পালনের পরে এই তারিখ পরিবর্তন করে ২ মার্চ করা হয়”।

চতুর্থ বারের মতো বুধবার (২ মার্চ) পালিত হচ্ছে জাতীয় ভোটার দিবস। এবার দিবসটির প্রতিপাদ্য “‘মুজিব বর্ষের অঙ্গীকার, রক্ষা করবো ভোটাধিকার’”।
এসময় আলোচনা সভার সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকা বলেন, “যারা দায়িত্বরত কর্মকর্তা আছেন, সেবা ভোগীর সাথে ভাল আচরণ করবেন এবং তাদের যাতে ভোটার আইডির জন্য ভোগান্তিতে পরতে না হয় সেদিকে খেয়াল রাখবেন”।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap