আজ মঙ্গলবার / ৩রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৬ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ২:০৫

চাটমোহরে ১১টি গির্জায় বড়দিন উদযাপন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে বুধবার খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উদযাপিত হয়েছে। বড়দিন উদযাপনকে ঘিরে উপজেলার ১৫টি খ্রীষ্টান পল্লীতে ছিলো উৎসব মুখর পরিবেশ। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কর্মরত বিভিন্ন পেশাজীবী মানুষ স্বজনদের সাথে বড়দিনের আনন্দ ভাগাভাগি করে নিতে নিজ গ্রামে এসেছেন। বড়দিন ঘিরে ব্যাপ্টিস্ট ও ক্যাথলিক চার্চগুলো সজ্জিত করা হয়। গির্জার ভেতর ও বাইরে এবং অনেকের বাড়িতেই যিশুর জন্মের ইতিহাস অনুসরণে ‘গোশালা’ তৈরি করা হয়েছে।
বড়দিনের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন স্থানে তোরণ নির্মাণ ও আলোকসজ্জা করা হয়। এছাড়া বড়দিন পালনের জন্য গির্জাসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও বাসাবাড়ি ‘ক্রিসমাস ট্রি’, রঙিন বল, জরি ও রঙ-বেরঙের লাইট দিয়ে সাজানো হয়।

চাটমোহরে ১১টি গির্জায় বড়দিন উদযাপনে বিশেষ প্রার্থনা ও খ্রিস্টযোগ অনুষ্ঠিত হয়। বড়দিন উপলে উপজেলার মথুরাপুর, খয়েরবাড়িয়া, গোয়ালবাড়িয়া, উথুলী, লাউতিয়া, ভাদরা, জবেরপুর, সাররা, কাতুলী, ফৈলজানা, নেংড়ি, কুয়াবাসী, সাইপাই, কদমতলীসহ ১৫টি গ্রামের খ্রিষ্টান পল্লী উৎসবমুখর হয়ে ওঠে। বড়দিনের অনুষ্ঠানমালার মধ্যে ছিলো বড়দিনের কীর্তন, উপাসনা, বিশেষ প্রার্থনা, পিঠা পর্ব, কেক কাটা, ক্রীড়া প্রতিযোগিতা, প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-৩ আসনের এমপি আলহাজ্ব মোঃ মকবুল হোসেন চাটমোহরের মথুরাপুর ও উথুলী ধর্মপল্লীর গীর্জায় যান এবং খ্রীস্টানদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান এএসপি (চাটমোহর) সজীব শাহরীন, থানার ওসি (প্রশাসন) শেখ মো. নাসীর উদ্দিন, (তদন্ত) ওসি মো. শরিফুল ইসলাম,

উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুল হামিদ মাস্টার, সাবেক এমপি আলহাজ্ব মো. কেএম আনোয়ারুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন বলে মথুরাপুর ধর্মপল্লীর ফাদার দিলীপ এস কস্তা জানিয়েছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap