শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ / বসন্তকাল / ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ / ১৮ই রমজান ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৪:৩০

চাটমোহরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাছ বিক্রির অভিযোগ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার হরিপুর সরকারি প্রাথসিক বিদ্যায় ও একই সাথে অবস্থিত দূর্গাদাস হাইস্কুল এ- কলেজের বিভিন্ন প্রজাতির ১৪টি গাছ বিক্রি করা হয়েছে মর্মে অভিযোগ উঠেছে। এরমধ্যে আম, কাঁঠাল, মেহগণি গাছ রয়েছে। গাছগুলো ২ লাখ ৪ হাজার টাকায় বিক্রি করা হয় বলে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আলী হায়দার সরদার নিশ্চিত করেছেন। সোমবার গাছ কাটা শুরু হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মো. রায়হান জানতে পেরে গাছ কাটা বন্ধ করে দিয়েছেন।
এলাকাবাসী জানান, হরিপুর স্কুল এন্ড কলেজ এবং প্রাথমিক বিদ্যালয় একই ক্যাম্পাসে অবস্থিত। প্রাথমিক বিদ্যালয়ে নতুন বিল্ডিং অনুমোদন হয়েছে। এই সুযোগে প্রাথমিক বিদালয়টির ভবন পশ্চিম দিক থেকে পূর্ব দিকে স্থানান্তর করার পরিকল্পনা করে স্কুল এ- কলেজের গভর্নিং বডি। সে মোতাবেক পূর্বপাশের ১৪টি গাছ বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলার বা জেলা পর্যায়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন প্রকার অনুমোদন না নিয়ে স্কুল এ- কলেজের গভর্নিং বডি নিজেরাই সিদ্ধান্ত নিয়ে গাছগুলো মাত্র ২ লাখ ৪ হাজার টাকায় বিক্রি করে।
সোমবার সকালে গাছের ক্রেতা গাছ কাটা শুরু করলে বিষয়টি প্রকাশ পায়। এলাকাবাসী উপজেলা প্রশাসনকে অবগত করেন। এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ আলী হায়দার সরদার গাছ বিক্রির বিষটি নিশ্চিত করে জানান, কমিটির সিদ্ধান্তে একটি উপ-কমিটি গঠণ করে গাছ বিক্রি করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কোন অনুমতি নেওয়া হয়নি বলেও তিনি জানান।
কলেজের সভাপতি ও হরিপুর ইউপি চেয়ারম্যান মো. মকবুল হোসেন বলেন, প্রাইমারী স্কুলের বিল্ডিংকরার জন্যই এই গাছ বিক্রি করা হয়েছে। বিষয়টি একটু দেখবেন। লেখালেখি হলে হয়তো বিল্ডিংটি হবে না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান বললেন, খবর পাওয়ার পরই গাছ কাটা বন্ধ করা হয়েছে। পরিমাপ করে আগে দেখা হবে, সেগুলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কিনা। এরপর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap