শিরোনামঃ

আজ শনিবার / ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:১৮

ঈশ্বরদী জাতীয় গ্রিডের ট্রান্সফরমার বিস্ফোরণ ইপিজেড ও শিল্প-কারখানায় উৎপাদন বন্ধ

ঈশ্বরদী প্রতিনিধি : ঈশ্বরদীস্থ জয়নগরে বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানি লিঃ-এর জাতীয় গ্রিডের ট্রান্সফরমার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুর ১২.৫০ মিনিটের দিকে গ্রিড উপকেন্দ্রের ৫০/৭৫ এমভিএ ট্রান্সফরমারে আকস্মিকভাবে আগুন জ্বলে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। দ্রুত ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ আনে। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে ফায়ার সার্ভিস ও হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন। তবে বিস্ফোরণের পর হতে ঈশ্বরদী উপজেলা ও পার্শ্ববর্তী নাটেরের লালপুর উপজেলার সমগ্র বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

নির্বাহী প্রকৌশলী হাসিবুর রহমান ট্রান্সফরমার বিস্ফোরণের ঘটনা নিশ্চিত করে জানান, যে দুটি ট্রান্সফরমারের মাধ্যমে ঈশ্বরদী ও লালপুরে বিদ্যুৎ সরবরাহ করা হতো তারই একটিতে বিস্ফোরণ ঘটেছে। আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনায় হতাহত বা অন্য কোনো ক্ষতি হয়নি।

উল্লেখ্য, বিস্ফারণের ঘটনায় ঈশ্বরদী ইপিজেড, পাবনা সুগার মিল, আলহাজ টেক্সটাইল মিল, প্রাণ কোম্পানি, সিমেন্ট ফ্যাক্টরি, একাধিক ফ্লাওয়ার মিল, ফিড মিলসহ প্রায় আট শতাধিক অটো ও হাসকিং চাউল কলের উৎপাদন বন্ধ রয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap