শিরোনামঃ

আজ শুক্রবার / ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় ভোর ৫:৫৮

ঈশ্বরদীতে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও (জেডিসি) পরীা শুরু

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে :
জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীা আজ বৃহস্প্রতিবার ১ লা নভেম্বর সারা বাংলাদেশের ন্যায় ঈশ্বরদীতে শুরু হয়েছে। ২০১০ সালে জেএসসি-জেডিসি পরীা শুরু হয়। ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিা অফিস সুত্রে জানা যায়, এ বছর উপজেলার ৪৫টি বিদ্যালয় ও ১৭টি মাদ্রাসার ৫ হাজার ৬৭ এবং ৫৬৫ শিার্থী জেডিসি পরীায় অংশ নিয়েছে। গত বছর পরীার্থীর সংখ্যা ছিল ৫২৭৯ জন। এর মধ্যে ৪৬৬০ জন জেএসসি এবং জেডিসি পরীার্থী ৫৯৯ জন। গত বছরের তুলনায় এবারের পরীÿায় ২৫৩ জন পরীার্থী বেড়েছে। উপজেলার পাঁচ কেন্দ্র্্ের একযোগে এ পরীা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিা কর্মকর্তা সেলিম আকতার বলেন, পরীা সুষ্ঠ ও সুন্দর ভাবে সম্পন্ন করার জন্য উপজেলা প্রশাসনের প থেকে সকল ধরনের প্রস্তুতি নেয়া ছিল। সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজে ১১৮১, ঈশ্বরদী গার্লস স্কুল এন্ড কলেজ ১৫২১, পাকশী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৫২৮ ও নর্থ বেঙ্গল পেপার মিল হাই স্কুলে ৯৬৯ জন পরীার্থী অংশ নেয়। এ ছাড়াও জেডিসির ৫৬৫ জন পরীার্থী রেলওয়ে সরকারি নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীা দিয়েছে। নকল মুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে কেন্দ্র গুলোতে ঈশ্বরদীর শিÿার্থীরা পরীÿা দিয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ হোসাইন ভূঁইয়া জানান, পরীা চলাকালে ঈশ্বরদীর সকল কোচিং সেন্টার ও ফটো কপির দোকান বন্ধ রাখা হবে। কেউ যদি কোচিং সেন্টার ও ফটো কপির দোকান খোলা রাখে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap