শিরোনামঃ

আজ বুধবার / ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৪:৪০

ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন জনসেবা ও উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান

এস এ মারুফ, চাটমোহর (পাবনা) : পাবনা জেলার ফরিদপুর  উপজেলাধীন ৬ ইউনিয়ন পরিষদ রয়েছে। তার মধ্যে অন্যতম ৩ নং ফরিদপুর ইউনিয়ন পরিষদ । মাত্র ০৯ টি ওয়ার্ড নিয়ে গঠিত উল্লেখিত ৩ নং ফরিদপুর ইউনিয়ন পরিষদটি। ইউনিয়নটিতে বসবাসকৃত বর্তমান লোকসংখ্যা প্রায় ২৯ হাজার এবং ভোটার সংখ্যা প্রায় ১৬ হাজার।

এলাকার জনসমর্থনে চেয়ারম্যান পদপ্রার্থী হন। বিপুল জনসমর্থনে নির্বাচিত হন আওয়ামী লীগ সমর্থিত,  ইউনিয়ন আওয়ামিলীগের যুুুুগ্ন সাধারণ  সম্পাদক, সমাজসেবক, বলিষ্ঠ কন্ঠস্বর, ইউনিয়নবাসীর প্রিয়মুখ ও গণমানুষের নেতা মোঃ সরোয়ার হোসেন।

মোঃ সরোয়ার হোসেন  শুধু নিজ ইউনিয়ন এলাকায় নয়, ফরিদপুর উপজেলার সর্বসাধারনের কাছে দলমত নির্বিশেষে এক ব্যাপক গ্রহণযোগ্যতা সম্পন্ন ব্যক্তি হিসেবে প্রতীয়মান তিনি।

এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান জনবান্ধব এই চেয়ারম্যান। ইউনিয়ন এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ে চেয়ারম্যানের সরাসরি  কথা বলেন তিনি বলেন, আমাদের ইউনিয়নটি একটি আদর্শ ইউনিয়ন। ইউনিয়নে নেই কোনো বাল্যবিবাহ, ইভটিজিং এমনকি জঙ্গীবাদ।

পরে ইউনিয়নে বসবাসরত অনেকের সাথে কথা বলে জানা যায় তাদের চেয়ারম্যান মোঃ সরোয়ার হোসেন একজন সদালাপী, পরিশ্রমী এবং এলাকার উন্নয়নে যথেষ্ট নিবেদিত। তিনি শুধু এলাকার চেয়ারম্যান-ই নন, তিনি একজন সমাজসেবক ও জনবান্ধব বটে।

০৩নং ফরিদপুর ইউনিয়ন পরিষদ এলাকায় বর্তমান শিক্ষার হার প্রায় ৯৫% এবং প্রতি বছরই শিক্ষার হার আনুপাতিক হারে বাড়ছে। ৯ জনের একটি গ্রাম পুলিশ কমিটি রয়েছে ইউনিয়নটিতে, যারা সার্বক্ষনিক এলাকার আইন-শৃংখলা রক্ষায় এবং জনগনের সেবায় কাজ করে যাচ্ছে।বিশেষ করে অনলাইনে জন্ম নিবন্ধন ও বাল্যবিবাহ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি, ইভটিজিং বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহনে প্রয়োজনীয় ভূমিকা পালন করেন তিনি।

০৩নং ফরিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সরোয়ার হোসেন দলমত নির্বিশেষে সকলের কাছে বড়ই আস্থাভাজন।

এলাকাবাসীরা বলছেন ০৩নং ফরিদপুর ইউনিয়নের সফল চেয়ারম্যান মোঃ সরোয়ার হোসেন । যার আন্তরিকতা, ভালোবাসা ও নিরলস প্রচেষ্টায় ইউনিয়নের সার্বিক উন্নয়ন অব্যাহত আছে এবং আগামীতেও থাকবে বলে মনে করেন।

এবিষয়ে চেয়ারম্যান মোঃ সরোয়ার হোসেন
বলেন, পাবনা-০৩ আসনের সংসদ সদস্য মোঃ মকবুল হোসেন এর ঐক্লান্তিক প্রচেষ্টায় ধীরে ধীরে উন্নয়নের গতি বৃদ্ধি পায়। তারই ধারাবাহিকতায় ০৩ নং ফরিদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়ে পাবনা -০৩ আসনের সংসদ সদস্য মোঃ মকবুল হোসেন এর  দিক নির্দেশনায় ইউনিয়নের উন্নয়ন কার্যক্রম পরিচালনা করে আসছি।

ফলে উন্নয়নের দিক থেকে পিছিয়ে পরা এ ইউনিয়নটি কয়েক বছরের ব্যবধানে সাধারণ ইউনিয়ন পরিষদ থেকে মডেল ইউনিয়নে পরিনত করেছি। বর্তমান সরকারের উন্নয়নের এ ধারা অব্যাহত রেখে ইউনিয়নটিকে মডেল ইউনিয়নে রূপান্তর করা হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap