শিরোনামঃ

আজ শুক্রবার / ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ২:৫৬

আটঘরিয়া বিএনপি-আওয়ামী লীগের একই স্থানে সমাবেশ, ১৪৪ ধারা জারি

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার আটঘরিয়া উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপি একইদিনে একই স্থানে বিক্ষোভ সমাবেশ আহবান করায় ১৪৪ ধারা জারী করেছে আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদা আক্তার মাসু।

২৭ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এই ১৪৪ ধারা জারি করেন।

আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার(
ইউএনও) মাকসুদা আক্তার মাসু বলেন, তেল, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির প্রতিবাদে ও অন্যান্য দাবিতে উপজেলার মাজপাড়া ইউনিয়নের নাদুরিয়া মোড় এলাকায় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেল চারটায় উপজেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দেন।

এদিকে একই দিনে ওই স্থানে বিকেল তিনটায় সারাদেশে জামায়াত-বিএনপির নৈরাজ্য প্রতিহত করার মিছিল ও সমাবেশের আহবান করেছে উপজেলা আওয়ামীলীগ। এই কারণে উক্ত এলাকায় মঙ্গলবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারী করা হয়েছে।

ইউএনও আর জানান, এই সময়ের মধ্যে ১৪৪ ধারা জারীকৃত এলাকায় ৫ জন বা ততোধিক ব্যক্তি সমবেত হওয়া বা বে-আইনী জনতা সংঘবদ্ধ হওয়া, সকল প্রকার সভা, সমাবেশ, মিছিল, মিটিং, মাইকিং, সকল প্রকার লাঠিশোঠা, বিস্ফোরক দ্রব্য, আগ্নেয়াস্ত্র প্রদর্শণ ও নিষিদ্ধ ঘোষণা করা হলো।

আটঘরিয়া থানার অফিসার ইনচার্জ ওসি
আনোয়ার হোসেন জানান, ১৪৪ ধারা জারীকৃত এলাকায় সকাল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। যেকোনো বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে। যদি কেউ ১৪৪ ধারা ভঙ্গ করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap