শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ২৭শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ / বর্ষাকাল / ১১ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ / ১২ই মহর্‌রম ১৪৪৪ হিজরি / এখন সময় সকাল ১১:১২

৪ মাস বেতন না পেয়ে ঈশ্বরদী রেশম বীজাগার শ্রমিকদের অফিসের আসবাবপত্র ভাংচুর

ঈশ্বরদী প্রতিনিধি : বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডর রাজশাহীর অধিনস্থ প্রতিষ্ঠান ঈশ্বরদী রেশম বীজাগারের শ্রমিক কর্মচারীরা ৪৫০টাকা দিন হাজিরা হিসেবে কাজ করে। যে টাকা মাস শেষে একত্রে বেতন হিসেবে তাদের দেওয়ার কথা। কিন্তু ৪ মাস যাবত তাদের সে বেতন না দেওয়ায় তারা ছেলে সন্তান ও পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে।

বার বার তারা উর্দ্ধতন কর্তৃপরে দৃষ্টি আকর্ষণ করে আকুতি মিনতি করলেও তাদের নজর পড়েনি শ্রমিকদের উপর। ফলে তারা প্তি হয়ে আজ ২২ অক্টোবর সকালে ঈশ্বরদী রেশম বীজাগারের ম্যানেজারের রুমের আসবাবপত্র ফেলে ভাংচুর করে । এসময় তারা অফিসের ম্যানেজার ও উর্দ্ধতন কর্তৃপরে বিরুদ্ধে বিােভ প্রদর্শন করে।

অফিসের ম্যানেজার রফিকুল ইসলাম এর সাথে এ ব্যাপারে কথা বলা হলে তিনি আমাদের প্রতিনিধিকে জানান,প্রতিমাসে সঠিক সময়ে শ্রমিকের বেতন প্রদানের জন্য আমি আমার উর্দ্ধতন কর্তৃপরে নিকট অনুরোধ করলেও তারা যে পরিমান বাজেট দেন তাতে শ্রমিকের নিয়মিত মুজুরী প্রদান করা সম্ভব হয়না। ফলে সব সময় আমাকে শ্রমিকের তোপের মুখে থাকতে হয়। তবে আমি মনে করি,শ্রমিকের গায়ের খাম শুকানোর আগেই তার বেতন প্রদানের ব্যবসা করা প্রয়োজন,তা না হলে এই রেশম বীজাগারটি শ্রমিকের আভাবে বন্ধ হয়ে যাবে।

কথা হয় রেশম বীজাগার শ্রমিক ইউনিয়নের সভাপতি আফজাল হোসেনের সাথে,তিনি বলেন, প্রায় ২৫/৩০ বছর ধরে এই রেশম বীজাগারের শ্রমিক হিসেবে কাজ করে আসছি । প্রথম থেকেই আমরা শ্রমিকের বেতন নিয়মিতভবাবে প্রদানের জন্য দাবি করে আসছি কিন্তু আজ পর্যন্ত আমাদের সামান্য বেতন তাও ৪/৫মাস পর পর দেয়া হয় এতে করে পরিবার পরিজন নিয়ে চলাচল করা আমাদের পে একেবারেই অসম্ভব হয়ে পড়েছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ অবস্থা থেকে পরিত্রান পেতে আমাদের উপর সদয় হতে আহবান করছি।

সাধারন সম্পাদক বিশ্বনাথ সরকার জানান,কয়দিন আগেই চলে গেল শারদীয় দূর্গা পূজা। শ্রমিকের কাজ করে জীবন জীবিকা নির্বাহ করি। ৪ মাস বেতন বন্ধ থাকায় স্ত্রী সন্তান নিয়ে যে কিভবাবে পূজা পার কললাম সে কষ্ট মুখ ফুটে বলা সম্ভব নয়। ১লা জুলাই ১৮ থেকে আজ পর্যন্ত তাদের বেতন বন্ধ রয়েছে। এ ব্যাপারে তারা কর্তৃপরে সু দৃষ্টি কামনা করেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap