শিরোনামঃ

আজ সোমবার / ১৮ই আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ / শরৎকাল / ৩রা অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ / ৬ই রবিউল আউয়াল ১৪৪৪ হিজরি / এখন সময় ভোর ৫:১৯

২৫০০ নারীর উপায় অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকীতে আড়াই হাজার জন অসচ্ছল নারীকে দুই হাজার টাকা করে উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস উপায়-এর মাধ্যমে উপহারের এ অর্থ পাঠানো হয়েছে।

এ অর্থ উত্তোলনে গ্রহীতাকে কোনো চার্জ দিতে হবে না। উপহারের টাকার ক্যাশআউট খরচ সম্পূর্ণ বহন করেছে উপায়।

বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠান আয়োজন করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এতে তিনি আনুষ্ঠানিকভাবে দুই হাজার ৫০০ জন অসচ্ছল নারীর উপায় অ্যাকাউন্টে দুই হাজার করে মোট ৫০ লাখ টাকা দেওয়ার ঘোষণা দেন। এসব অ্যাকাউন্ট মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় মহিলা সংস্থার সরবরাহ করা মহিলাদের তালিকা, তাদের মোবাইল নম্বর, অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদির সমন্বয়ে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা ইন্দিরা।

এ প্রসঙ্গে উপায়ের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রেজাউল হোসেন বলেন, সরকারের এ ধরনের মহতী উদ্যোগে অংশীদার হতে পেরে আমরা গর্বিত। উপায় পরিবারের পক্ষ থেকে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। একইসঙ্গে বঙ্গমাতার জন্মদিনে প্রধানমন্ত্রীর উপহার পাঠাতে উপায়কে নির্বাচন করায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় মহিলা সংস্থাকে ধন্যবাদ জানাই।

২০২১ সালের মার্চে যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি উপায়। বর্তমানে উপায় ইএসএসডি ও মোবাইল অ্যাপে বিস্তৃত পরিসরে এমএফএস সেবাদান করছে। উপায়ের মাধ্যমে গ্রাহকরা সবধরনের আর্থিক লেনদেন, যেমন: ক্যাশইন, ক্যাশআউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা গ্রহণ করতে পারছেন।

 

 

 

 

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap