শিরোনামঃ

আজ বুধবার / ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ / শরৎকাল / ১৭ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ / ১৮ই মহর্‌রম ১৪৪৪ হিজরি / এখন সময় বিকাল ৪:৩০

সিরাজগঞ্জে স্বাধীনতা দিবস উপলক্ষে “আলোর পথে”র ব্লাড গ্রুপিং এর ক্যাম্পেইন অনুষ্ঠিত

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ প্রতিনিধি : ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে “আলোর পথে সিরাজগঞ্জ” এর উদ্যোগে সিরাজগঞ্জ এর উল্লাপাড়া উপজেলার সরকারি আকবর আলী কলেজে অনুষ্ঠিত হলো ব্লাড গ্রুপিং ও ব্লাড ডোনেশন ক্যাম্পেইন। সবাইকে মানবতার পথে আরেকধাপ এগিয়ে নিতেই এমন উদ্যোগ বলে জানিয়েছেন আয়োজন কারী কতৃপক্ষ।
সরেজমিনে গিয়ে দেখা যায় একদল তরুণ ব্যাস্ত সময় পার করছেন ফ্রীতে সবার ব্লাড গ্রুপিং  ও কার্যক্রম পরিচালনা করা নিয়ে। উল্লাপাড়া উপজেলা প্রশাসন, উল্লাপাড়া ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও কলেজ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে এমন জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
আলোর পথে সিরাজগঞ্জ মূলত এলটি স্বেচ্ছাসেবী সংগঠন যা অনলাইনে ফেইবুকের একটি গ্রুপের মাধ্যমে পরিচালনা করা হয়। আর এদের স্বল্প সদস্যদের স্বেচ্ছায় দেয়া কিছু আর্থিক অনুদান ও পরিশ্রমের মাধ্যমেই সার্বিক কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। সেই সংগে মাঝে মধ্যে যুক্ত হয় কিছু মানবতা প্রেমীর স্বল্প আর্থিক অনুদান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উল্লাপাড়া চক্ষু হাসপাতালের পরিচালক জনাব ডাঃ জাহাঙ্গীর হোসেন। তিনি সার্বিক দিকে দিক নির্দেশনা দিয়ে কার্যক্রম কে এগিয়ে নেন।
সরেজমিনে কথা হয় প্রতিষ্ঠানের অন্যতম উদ্যোক্তা শরিফুল ইসলামের সংগে। তিনি জানান আমি ও আমাদের সকল সদস্যের আপ্রাণ চেষ্টা, সব সদস্য, উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ সবার সার্বিক সহযোগিতা ও আমাদের আরেকজন উদ্যোক্তা শুভ ভাই এর সার্বিক দিক নির্দেশনা ও সহযোগিতায় আমরা এমন একটি উদ্যোগ নেই। আমরা এখানে ৩০০ জনের ব্লাড গ্রুপিং সম্পন্ন করলাম & রক্তদানে অনুপ্রাণিত করলাম। আমরা এর আগেও গরীব দুঃখী দের মাঝে ত্রাণ বিতরন, মানবতার দেয়াল সহ কয়েকটি সমাজ কল্যাণ মূলক কাজ করেছি। সেই সংগে রক্তদানের মতো মহৎ কাজ সর্বদাই চলছে। আপনাদের সার্বিক সহযোগিতা পেলে আমরা সামনে আরো এগিয়ে যাবো আশা করছি।
আলোর পথে সিরাজগঞ্জ নির্দিধায় এবং নিঃসন্দেহে তাদের ক্ষুদ্র প্রয়াসে সমাজের উন্নয়নে মানব কল্যাণ মূলক কাজ করে যাচ্ছে। তাদের মূল লক্ষ্য ফেইসবুক কে ভালো কাজে অনুপ্রাণিত করে সমাজ ও  দেশের জন্য কিছু করা। সবার সার্বিক সহযোগিতা ও ভালো দিক নির্দেশনা পেলে এই সংগঠনের ক্ষুদ্র চেষ্টা গুলো হয়তো একদিন পূর্নতা পাবে এমনই আশা সকলের।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap