শিরোনামঃ

আজ রবিবার / ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ / হেমন্তকাল / ৪ঠা ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ / ৯ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি / এখন সময় সকাল ৬:১৫

রাজশাহীতে পাঁচতলা ভবন হেলে পড়েছে

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী নগরীর কলাবাগান ওয়াপদা কলোনীতে ফাটল ধরে হেলে পড়েছে একটি ভবন। এ ঘটনায় নির্মাণাধীন ভবনের প্রতিবেশিসহ উদ্বিগ্ন এলাকাবাসী। তিনতলা নকশার অনুমোদন থাকলেও তা পাঁচতলা উঠানোয় এঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে।

বুধবার বিকাল সাড়ে তিনটায় রাজশাহী নগরীর কলাবাগান ওয়াপদা কলোনীর ওই বিল্ডিংয়ে নির্মাণকাজ চলাকালীন এতে ফাটল ধরে। এসময় এলাকাবাসী ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের টিম এসে ভবনের বসবাসরত মানুষকে ভবন ছেড়ে দেওয়ার নির্দেশ দেয়।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন, বলেন, ভবনে ফাটল ও হেলে পড়ার খবর দিলে আমরা ভবনে বসবাসরত মানুষকে বাড়ি ছেড়ে দেওয়ার নির্দেশ দিয়েছে।

প্রতিবেশী এলিজা খাতুন অভিযোগ করেন, কোনো ধরনের পাইলিং ছাড়া ভবন নির্মাণ করা হচ্ছে দেখে পাঁচতলা ভবন নির্মাণে বারবার ভবনের মালিককে বাধা দেওয়া হলেও তিনি কোনো কথা না শুনে ভবন নির্মাণ চালু রেখেছন। এতেই ভবনে ফাটল ধরে।

এর আগেও এক বছর পূর্বে এই নির্মাণাধীন ভবনটিতে তিনতলার বেশি কাজ করতে গেলে কর্তৃপক্ষ মানা করে দেয়। কিন্তু ভবনটির মালিক কোন কিছুতেই কান না দিয়ে কাজ করে এবং আজ ভবনটিতে ফাটল ধরে বলে জানায় রানা নামের আরো এক প্রতিবেশি।

নগরীর হেতেমখাঁ কলাবাগান ওয়াপদা কলোনীর ফজলুর রহমানের (পলাশ) স্ত্রী রাজিনা খাতুন হিরা আবর্জনা দ্বারা পুকুর ভরাট করে তিনতলা ভবন নির্মাণের অনুমতি পেলেও সেখানে কোনো পাইলিং ছাড়া পাঁচতলা ভবন নির্মাণ করেন। শুরু থেকে এই ভবন নির্মাণকে ঝুঁকিপূর্ণ বলে নোটিশ দেয়া হলেও পুনরায় তা নির্মাণ করা হয়।

এছাড়া সম্প্রতি রাজশাহী পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক বরাবর বিধিবহির্ভূত নির্মাণ বন্ধ করার বিষয়ে একটি আবেদনপত্র দেয়া হয়। সেখানে আবর্জনা দ্বারা পুকুর ভরাট করে তিনতলা ভবন নির্মাণের অনুমতি পেলেও সেখানে কোনো পাইলিং ছাড়া পাঁচতলা ভবন নির্মাণ করছেন বলে উল্লেখ করা হয়।

নির্মাণ কাজ বন্ধের জন্য রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) থেকে নির্দেশ দেয়া হলেও তা চালু রাখা হয়।  অবৈধ নির্মাণের জন্য ২০১৬ সালে কারণ দর্শানোর নোটিশ দেয়া হলেও নোটিশের কোনো জবাব দেননি নির্মিত ভবনের মালিক রাজিয়া খাতুন হিরা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap