শিরোনামঃ

আজ রবিবার / ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ / হেমন্তকাল / ৪ঠা ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ / ৯ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি / এখন সময় সন্ধ্যা ৬:২০

রংপুরে নৌকায় তো ভোট পাই না : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট :  রংপুরবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রংপুরে নৌকায় তো ভোট পাই না। উন্নয়ন করি অামি, অার ভোট দাও লাঙ্গলে।

রোববার (১৬ সেপ্টেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু উদ্বোধনের পর ওই এলাকার একজন উপকারভোগী চিকিৎসক আরও একটি ব্রিজের দাবি করলে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এই ভিডিও কনফারেন্সে ব্রাহ্মণবাড়িয়ার শেখ হাসিনা তিতাস সেতুরও উদ্বোধন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, ভাদ্র-আশ্বিন মাসে এই এলাকার জনগণের যখন কাজ থাকে না তখনকার সময়ের জন্য সরকার সামাজিক নিরাপত্তাবলয়ের কর্মসূচির আওতায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে, যা দারিদ্র বিমোচনের পাশাপাশি সাধারণ মানুষের জীবন মানে পরিবর্তন এনেছে।

শেখ হাসিনা বলেছেন, সরকার জনগণের চলাচলের সুবিধার্থে এবং অর্থনৈতিক কর্মকাণ্ডকে গতিশীল করার লক্ষ্যে একটি উন্নত যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, একটি দেশের যোগাযোগ ব্যবস্থা যত উন্নত হবে ততই জনগণের অর্থনৈতিক অবস্থারও উন্নয়ন ঘটবে, অর্থনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধি এবং দারিদ্র্য বিমোচনকে মাথায় রেখেই সরকার দেশের সড়ক যোগাযোগ উন্নয়নের পরিকল্পনা বাস্তবায়ন করে চলেছে।

‘গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু’ সেতু চালুর ফলে লালমনিরহাট জেলার চার উপজেলাসহ বৃহত্তর রংপুরের কোটি মানুষের যোগাযোগ ব্যবস্থা আরও সহজ হল।

রংপুর প্রান্তে একজন কৃষকের প্রতিক্রিয়া জানতে চান শেখ হাসিনা। এ সময় জাহাঙ্গীর হোসেন নামের এক কৃষক বলেন, এই এলাকা আগে মঙ্গা নামে পরিচিত ছিল। মঙ্গা শব্দটি খুঁজতে হলে এখন জাদুঘরে যেতে হবে।

তার এ বক্তব্য শুনে শেখ হাসিনা বলেন, আপনার কথা শুনে খুব ভালো লাগলো। আমরা যে পরিশ্রম করছি সে পরিশ্রম স্বার্থক হয়েছে।

এলজিআরডি ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এবং স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান অনুষ্ঠানে বক্তব্য রাখেন। মুখ্য সচিব মো. নজিবুর রহমান ভিডিও কনফারেন্সটি সঞ্চালনা করেন। এ সময় সরকারি কর্মকর্তা, জেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শ্রেণি পেশার জনগণ উপস্থিত ছিলেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap