শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৩শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৭:২২

মুরাদনগরে বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

সফিকুল ইসলাম, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি : অতীতের সকল গ্লানি মুছে দিয়ে নতুনের বার্তা নিয়ে আবারো এসেছে বাঙ্গালীর প্রাণের উৎসব বাংলা নবর্বষ। আবহমান কালের কৃষ্ট, সংস্কৃতি ও ঐতিহ্যের ধারাবাহিকতায় চোখ ধাঁধানো ঝমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে ১৪৩১ বর্ষকে বরণ করে নিয়েছে কুমিল্লার মুরাদনগর উপজেলা প্রশাসন এবং উপজেলাবাসী।
রবিবার বাংলা নববর্ষকে ঘিরে মুরাদনগর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজন করা হয় নানান অনুষ্ঠান মালা। মুরাদনগর উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে ডি আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ পর্যন্ত বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার বৈশাখী র‌্যালী। নয়টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও পান্তা ভাত, বিভিন্ন ধরনের ভর্তা, মাছ, পিঠা, মিষ্টি, খই, মুড়ি, মিঠাই, জিলাপী ইত্যাদিসহ বাহারী খাবারের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন এর সভাপতিত্বে ও সহকারি পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা ও শিক্ষক শারমীন ফাতেমার সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ তমাল, সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা, মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর, বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আলম, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মাসুকুল ইসলাম মাসুক, ইউপি চেয়ারম্যান ভিপি জাকির হোসেন, গোলাম কিবরিয়া খোকন, ইঞ্জিনিয়ার শওকত, একাডেমি সুপারভাইজার কোহিনুর আক্তার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আতিকুর রহমান হেলাল, আওয়ামী লীগ নেত্রী আফজালুন্নেসা বাসিত, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, সরকারি কর্মকর্তাবৃন্দ।
পুরনো দুঃখ, গ্লানিকে ভুলে কল্যাণকর ও আনন্দময় দিন কামনায় একে অপরের সাথে নববর্ষের শুভেচ্ছা বিণিময় করে নতুন বছরকে স্বাগত জানায় সর্বস্তরের মানুষ।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap