আজ বুধবার / ৪ঠা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় ভোর ৫:৪১

ভাঙ্গুড়ায় মৎস্য নিধনকারী ২ লক্ষ টাকার দুয়ারী জাল ধ্বংস

এ,এফ সিদ্দিকী মিনু, ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়ায় অভিযান চালিয়ে প্রায় ২ লক্ষ টাকা মূল্যের ৫০ টি চায়না দুয়ারী জাল জব্দ করে তা আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। গতকাল ২১ সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ বুধবার বিকেল ৬ টার দিকে উপজেলার গুমানী নদীর নৌবাড়ীয়ায় এ অভিযান পরিচালনা করা হয়, এবং নিষিদ্ধ চায়না দোয়ারী জাল প্রস্তুতকারি মাদাই(৫০)হলদারকে ৫০০০ টাকা জরিমানা করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় , বড়াল নদীতে এক শ্রেণির অসাধু মৎস্যজীবি নিষিদ্ধ চায়না দুয়ারী জাল ব্যবহার করে মাছ শিকার করে আসছিল এবং মাধাই নামক এক ব্যক্তি দোয়ারী জাল প্রস্তুত করে বিক্রি করছিল।

এই জাল দিয়ে ছোট-বড় সব মাছ নিমিষেই ধরা পড়ায় হুমকির মুখে পড়ে দেশিয় প্রজাতির মাছ । তাই উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানের নেতৃত্বে থানা –পুলিশের সহায়তায় আজ বুধবার উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদার উপস্থিতিতে ৫০ টি চায়না জাল জব্দ করে জনসম্মুখে পুড়িয়ে তা ধ্বংস করা হয় । যার আনুমানিক মূল্য প্রায় মূল্য প্রায় ২ লাখ টাকা।
এবং অভিযুক্ত ব্যক্তি নৌবাড়িয়া নতুনপাড়া নিবাসী জনাব মাদাই হালদার(৫০)কে নিষিদ্ধ জাল তৈরী ও বাজারজাতকরণের সাথে জড়িত থাকার অপরাধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এর ৫ ধারা মোতাবেক ৫০০০ টাকা অর্থদন্ডারোপ করা হয়েছে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খান জানান, ক্ষতিকর এ জাল, তৈরি,ক্রয়,বিক্রয় ও ব্যবহার করে যেন কেউ মাছ শিকার করতে না পারে সে জন্য এ অভিযান অব্যহত রাখা হবে।’

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap