শিরোনামঃ

আজ শুক্রবার / ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১০:০৮

ভাঙ্গুড়ায় মালামাল লোড আনলোড, জনগণের ভোগান্তি!

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : ট্রাক দিয়ে জনগণের চলাচলের রা¯Íা দখল করে দখল করে মালামাল লোড ও আনলোড করা হচ্ছে যত্রতত্র। পথচারি কিংবা যানবাহান চলতে পারে না স্বাভাবিকভাবে। এতে জনসাধাণের স্বাভাবিক চলাচলা ব্যাহত হচ্ছে এতে নেই কর্তৃপÿের সঠিক নজরদারী এমনটিই বলেছে স্থানীয় অনেক বাসিন্দা ।

অতিপ্রচীন কাল থেকে ব্যবসা বাণিজ্যের প্রাণ কেন্দ্র হিসেবে সুপরিচিত স্থানের নাম পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার ভাঙ্গুড়া বাজার। এখান থেকে নৌ-পথ,রেল পথ কিংবা সড়ক পথে বাংলাদেশের সকল স্থানের সাথে সহজেই যোগাযোগ স্থাপন করা যায়। এখানকার মানুষ শান্তিপ্রিয় ও নেই কোন রাজনৈতিক প্রতিহিংসা।

সে কারণে বিভিন্ন ধরণের ব্যবসা সহজেই এখানে প্রসার লাভ করেছে বিভিন্ন ধরণের ব্যবসায়িক প্রতিষ্ঠান। কিন্তু সেই ব্যবসা প্রতিষ্টানের মালামাল লোড আনলোড করেছে জনগণের চলাচলের রা¯Íা দখল করে। বৃহস্পতিবার সরেজমিন, সকাল সাড়ে ১১টার দিকে হাজী জামাল উদ্দীন সরকারি কলেজ মোড়ে গিয়ে দোকান যায় মেসার্স রফিক এন্টার প্রাইজের সামনে রড বোঝাই একটি ট্রাক আনলোড করা হচ্ছে।

অপরদিকে আরও একটি ট্রাকে ধান লোড করা হচ্ছে। এতে করে জনসাধারণের স্বাভাবিক চলাচল ব্যাহত হচ্ছে। এই রা¯Íার পাশে রয়েছে উপজেলার বৃহত্তম বিদ্যাপীট হাজী জামাল উদ্দীন সরকারি কলেজ অন্যদিকে উপজেলা পরিষদে যাওয়ার একমাত্র ব্য¯Íতম রা¯Íা। এই ব্য¯Íতম রা¯Íার পাশে বিভিন্ন ধরণের মালামাল উঠানামা না করতে কর্তৃপÿের দৃষ্টি আর্কষণ করেছেন স্থানীয় জনতা।

রা¯Íার উপর ট্রাক লোড আনলোড করা নিয়ে জনগণের সমস্যার কথা স্বীকার করে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, ‘সংশিøষ্ট ওই ব্যক্তিদের এরই মধ্যে নিষেধ করা হয়েছে। আগামীতে আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap