শিরোনামঃ

আজ শনিবার / ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৯:৩৩

ভাঙ্গুড়ায় ভেজাল ঘি তৈরির কারখানার সন্ধান, ভ্রাম্যমানে আদালতে ৬ জনকে কারাদন্ড

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া উপজেলার পৌর সদরে সরদারপাড়া (কুঠিপাড়া) মহলøায় একটি ঘি তৈরির কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় পুলিশ সেখান থেকে বিপুল পরিমান ভেজাল ঘি, কেমিক্যালস ও তৈরির সরঞ্জামাদি জব্দ করেছে। এগুলোর মধ্যে ৩০ মণ ভেজাল ঘি এবং ঘি তৈরির কেমিক্যালস, ৫৩ কার্টুন নি¤œমানের ডালডা, দুই মণ ডাস্ট (পাউডার) ও পাঁচ ড্রাম পাম ওয়েল রয়েছে।

কুটিপাড়া মহলøার বুলবুল হোসেন মাস্টারের ছেলে শাহ আলম ভাড়া বাড়িতে চাটমোহর উপজেলার আলমনগর গ্রামের পূর্বপাড়ার শামসুল আলম ও পাশ্ববর্তী ফরিদপুর উপজেলার গোপালনগর গ্রামের সুলতান শাহ ছেলে শহিদুল ইসলাম দীর্ঘদিন ধরে ভেজাল ঘি তৈরি করে আসছিলো।

সোমবার রাতে ৮টার দিকে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাছুদুর রহমান ঐ ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন। অভিযান শেষে আদালতের বিজ্ঞ বিচারক কারখানার প্রধান কারিগর দুলু (৪০) শ্রমিক মিলন (৩৮), বৃষ্টপদ দাস (৬০), রজব আলী (৫৮), কামরুল ইসলাম (৩৮) ও জীবন (৩০) কে ১ মাস করে কারাদন্ড প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাছুদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা ওই কারখানায় অভিযান চালাই। সেখানে ভেজাল ঘি ও ঘি তৈরির নানা কেমিক্যালস দেখতে পাই। পরে জব্দকৃত মালামাল পৌরসভার বাসস্ট্যান্ড এলাকায় নিয়ে জনতার সামনে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

ভাঙ্গুড়া থানার উপ-পরিদর্শক আব্দুল রহিম বলেন, অভিযান পরিচালনার সময় কারখানার মালিক শামছুল আলম, তার পার্টনার শহিদুল ইসলামও বাড়ির মালিক শাহ্ আলম পালিয়ে যান। দন্ডপাপ্তদের মঙ্গলবার পাবনা জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, শ্রমিকদের জেল জরিমানা হলেও মূলহোতা রয়েছেন ধরাছোঁয়ার বাহিরে। উলেøখ্য, ভাঙ্গুড়ার বিশুদ্ধ ঘির দেশ ব্যাপী সুনাম থাকায় লোকচÿুর আড়ালে অসৎ ব্যবসায়ী ভেজাল ঘির কারখানা গড়ে তুলে দীর্ঘদিন ধরে বাজারজাত করছিল।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap