শিরোনামঃ

আজ শনিবার / ১৪ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ / শীতকাল / ২৮শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ / ৫ই রজব ১৪৪৪ হিজরি / এখন সময় সকাল ৬:০২

ভাঙ্গুড়ায় ৭ কলেজে এইচএসসি পরীক্ষায় কোন কলেজ কেমন ফলাফল

ভাঙ্গুড়া প্রতিনিধি : রবিবার (১৩ ফেব্রুয়ারি) উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা—২০২১ এর ফলাফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে পাবনার ভাঙ্গুড়া উপজেলার ৭টি কলেজের ১ হাজার ২শত ৮৫জন পরীক্ষাথীর মধ্যে এইচএসসি পরীক্ষায় ১হাজার ১শত ৭০ জন শিক্ষার্থী পাস করেছেন। করোনা সময়ে এ উপজেলায় গত দিনের চেয়ে এবারের ফলাফল ভালো বলে মন্তব্য করেছেন মাধ্যমিক শিক্ষা অফিসার।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এ উপজেলায় এইচএসসি ও এইচএইসি(বিএম) পরীক্ষা—২০২১ এ ১ হাজার ২শত ৮৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলেন। তার মধ্যে সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রী কলেজে ৬১৭ পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে ৬৮জন এ প্লাস সহ ৫৪৮ জন পাশ করেছে। সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজের ২৩৯ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩৫ জন এপ্লাসসহ পাশ করেছে ২২১ জন। ভাঙ্গুড়া মহিলা ডিগ্রী কলেজে ১৭৮ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ২৪জন এ প্লাসসহ ১৭৫ জন পাশ করেছে। বিবি স্কুল এন্ড কলেজের ৭১জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৫ প্লাসসহ পাশ করেছে ৬৭জন।

অপরদিকে ভাঙ্গুড়া টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজে ৯৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ১৬ জন এপ্লাস সহ পাশ করেছে ৮৭ জন। খানমরিচ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজে ৬২ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৫৬ জন পাশ করেছে। অষ্টমনিষা টেকনিক্যাল এন্ড বি এম ইন্সটিটিউটে ২১জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ২ জন এ প্লাস সহ ১৬ জন পাশ করেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল আলম বলেন, করোনা সময়ে অন্য উপজেলার চেয়ে এ উপজেলার শিক্ষার্থীরা ভালো ফলাফল করেছে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap