শিরোনামঃ

আজ বুধবার / ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৯:১৩

ভাঙ্গুড়ায় আঞ্চলিক মহাসড়কের পার কেটে ঘর নির্মাণ

মিনু রহমান খান, ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া উপজেলার ভাঙ্গুড়া- নওগাঁ আঞ্চলিক মহাসরকে ১৩০ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য সরক দখল করে দোকান নির্মাণ করার অভিযোগ উঠেছে গোলাম রব্বানী ও গোলাম মওলা ঠান্টু নামে দুই সহদরের বিরুদ্ধে উপজেলার দিলপাশার ইউনিয়নের পাটুল গ্রামের পাটুল বাজারে ভাঙ্গুড়া-নওগাঁ আঞ্চলিক মহা সড়কে এ ঘটনা ঘটে। দখলকারি সহদরেরা গ্রামের কতিপয় প্রভাশালীদের ম্যানেজ করে রাতের অন্ধকারে খুটি পুতে পুনরায় ঘর উঠানো শুরু করে।

তারা পাটুল গ্রামের বাসিন্দা। বুধবার সন্ধ্যায় সরেজমিনে পাটুল বাজারে গিয়ে দেখা যায়, পাটুল বাজারের ভাঙ্গুড়া-নওগাঁ সড়কের পশ্চিম পাশে পাশাপাশি দুটি দোকান ঘর নির্মাণের কাজ চলছে। সেখানে সড়কের ধারে প্রায় ৩০ ফুট পর্যন্ত ৪ ফুট গর্ত করে মাটি কেটে খুটি পুতা হয়েছে। ইতিপূর্বে ২০২০ সালে দৈনিক জনকণ্ঠে নিউজ প্রকাসের পর কাজটি দীর্ঘদিন বন্ধ ছিল।

খোঁজ নিয়ে জানা যায়, চলন বিলাঞ্চলের বিলপাড়ের মানুষদের যাতায়াতের সুবিধার জন্য ভাঙ্গুড়া-নওগা সড়কের জন্য পাবনা-৩ আসনের সংসদ সদস্য মোঃ মকবুল হোসেনের অনুরোধে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প ১শত ৩০ কোটি টাকা ব্যয়ে এই সড়কটি নির্মাণ করা হয়। সড়কটির ফলে ভাঙ্গুড়ার খানমরিচ ইউনিয়ন ও পার্শ্ববর্তী তাড়াশ উপজেলা বাসীদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক পাটুল বাজারের একাধিক দোকানদার বলেন, আমরা প্রাথমিক পর্যায়ে বাধা দিয়েছি। কিন্তু তারা আমাদের কথা না শুনে আবার ঘর নির্মাণ কাজ করছে। জানতে চাইলে রাস্তা দখলকারি গোলাম রব্বানী বলেন, এটা আমাদের পিতা আইনুল হকের দলিলি সম্পত্তি খাস নয়, সড়কে ঢুকে গেছে তাই একটি দোকার ঘর নির্মাণ করছি।দিলপাশার ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হান্নান বলেন,জনগণের চলাচলের রাস্তা দখল করতে ঘর উঠানো ও রাস্তার মাটি সরানো রাস্তার জন্য হুমকি ,এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃআরাফাত হোসেন বলেন,রাস্তা দখল করে ঘর নির্মাণের বিষয়ে অভিযোগ পেয়েছি। সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap