শিরোনামঃ

আজ শুক্রবার / ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১১:১২

বড়াইগ্রামে গ্রাম পর্যায়ে পুষ্টি খাদ্যের প্রচারাভিযান

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে ক্ষুদ্র কৃষকদের খাপ খাওয়ানোর উপযোগী খামার ও জীববৈচিত্র্য সমন্বয় (সাফবিন) প্রকল্পের উদ্দ্যেগে পুষ্টিকর খাদ্যের উপর সচেতনতা বৃদ্ধির জন্য গ্রাম পর্যায়ে প্রচারাভিযান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ মার্চ) উপজেলার রামাগাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে কারিতাস বাংলাদেশ রাজশাহী অঞ্চল এই প্রচারাভিযানের র‌্যালি, আলোচনা সভা, পুষ্টি খাদ্যর উপর কুইজ প্রতিযোগিতা, এবং বৃক্ষ রোপনের আয়োজন করে।

পুষ্টি এবং স্বাস্থ্য বিধি বিষয়ক কর্মকর্তা বৃন্দ, সুশিল সমাজের প্রতিনিধি, বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ উপস্থিত ছিলেন।

সাফবিন জেলা প্রজেক্ট অফিসার তন্ময় বিশ্বাস এর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের সহকারী প্রকৌশলী কেএম আজিজুল ইসলাম, জোয়ারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সাফবিন প্রকল্পের উপদেষ্টা আবু হেনা মোস্তফা কামাল, বনপাড়া ডিগ্রী কলেজের কৃষি বিভাগের প্রভাষক এসএম আতিয়ার রহমান বক্তৃতা করেন।

এছাড়াও রামাগাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিÿক আব্দুল হালিম, ম্যানিজিং কমিটির সভাপতি জিলøুর রহমান, কমিউনিটি কিনিক সিএইচসিপি মর্জিনা খাতুন, উপসহকারী কৃষি অফিসার আব্দুল মজিদ, ওয়ার্ড সদস্য শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তাগণ খাদ্য, পুষ্টি, পুষ্টিকর খাদ্য, খাদ্যর উপাদান ও উৎস, খাদ্য পুষ্টি সংরক্ষণ প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠান শেষে বিদ্যালয় মাঠে বৃক্ষ রোপণ করা হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap