শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১১:০৬

বড়াইগ্রামে আদিবাসী পরিষদের মানববন্ধন কোটা বহাল ও মন্ত্রণালয় গঠণের দাবী

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : সরকারী চাকুরীতে ÿুদ্র নৃগোষ্ঠীর কোটা বহাল রাখা এবং সমতলের আদিবাসীদের জন্য আদিবাসী মন্ত্রণালয় ও ভূমি মন্ত্রণালয় গঠণের দাবীতে নাটোরের বড়াইগ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা জাতীয় আদিবাসী পরিষদের ব্যানারে মানববন্ধন শেষে মিছিল করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও দেয়া হয়।
সোমবার দুপুর ১২টায় উপজেলার বনপাড়া বাজারে নাটোর-পাবনা মহাসড়কের পাশে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধনে আদিবাসী জনগোষ্ঠীর সদস্যসহ বিভিন্ন শিÿা প্রতিষ্ঠানের আদিবাসী শিÿার্থীরা অংশ নেন। মানববন্ধনকালে বক্তব্য রাখেন আদিবাসী পরিষদের জেলা সভাপতি প্রদীপ লাখড়া, উপজেলা সভাপতি যাদু কুমার দাস, সাধারণ সম্পাদক শিবেন্দ্র নাথ মাহাতো, আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজল পাহান ও উপজেলা আহŸায়ক অমল কুমার মাহাতো।
মানববন্ধন থেকে সকল সরকারী চাকরীসহ উচ্চ শিÿা ও স্কুল পর্যায়ে ভর্তির ÿেত্রে ৫ শতাংশ কোটা বহাল, আদিবাসী মন্ত্রণালয় ও পৃথক ভূমি কমিশন গঠণ, জেলা পর্যায়ে আদিবাসী সাংস্কৃতিক একাডেমি গঠণ ও বড়াইগ্রামের কালিকাপুর আদিবাসী কমিউনিটি সেন্টার সংস্কার এবং অবিলম্বে নতুন আদিবাসী গেজেট প্রকাশের দাবী জানান।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap