শিরোনামঃ

আজ বুধবার / ৯ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ / বর্ষাকাল / ২৪শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ / ১৮ই মহর্‌রম ১৪৪৬ হিজরি / এখন সময় সন্ধ্যা ৬:৩১

ব্রহ্মগাছা ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহকারী ছামাদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

মোঃ মনিরুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়নের ভূমি অফিসের অফিস সহকারী আব্দুস ছামাদের বিরুদ্ধে নানামুখী অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে।
জানা যায়, উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়নের ভূমি অফিসের অফিস সহকারী আব্দুস ছামাদ ও ভূমি কর্মকর্তা মোঃ মজিদের যোগসাজস করে প্রতিপক্ষ নুরুল খলিফার নিকট থেকে একলক্ষ টাকার বিনিময়ে নামজারী মামলার প্রতিবেদন দাখিল করে।
এ ঘটনায় ব্রহ্মগাছা এলাকায় মিশ্রপ্রতি ক্রিয়া সৃষ্টি হয়েছে। রান্ডিলা গ্রামের মৃত চান হোসেনের ছেলে ভোক্তভুগী মোঃ আঃ খালেক বলেন টাকা ছাড়া এই অফিসের তহসীলদার (নায়েব) আঃ মজিদ ও আঃ ছামাদ কিছু বোঝে না। উভয় মিলে অফিস যেন ঘুষ বানিজ্যর আখড়ায় পরিনত করছে। এদিকে আগত ভূমি সেবা নিতে আসা জনগনের পড়তে হয় নানা বিরম্বনায়। টাকা ছাড়া ব্রহ্মগাছা ইউনিয়ন ভূমি অফিসের টেবিলের একটা ফাইল নরে না।

টাকা দিলে কাজ করে আর টাকা না দিলে কাজ বন্ধ এমনটায় হচ্ছে ঐ ভূমি অফিসে। যে পতাকার জন্য ত্রিশ লক্ষ শহিদ ও দুই লক্ষ মা বোনদের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীন পতাকা-অমর্যাদায় অবহেলায় ব্যবহার হচ্ছে ভূমি অফিসের টেবিল ক্লথ হিসেবে।
অন্যদিকে,অফিস সহকারী আঃ ছামাদের অন্যত বদলির অর্ডার হলেও টাকা দিয়ে বদলি আটকে দেয় তিনি। দীর্ঘ ১৩ বছর ধরে একই অফিসে কিভাবে বহাল থাকে তা জনমনে কৌতুহল উঠেছে।
এ বিষয়ে রায়গঞ্জ উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়নের ভূমি অফিসের অফিস সহকারী আব্দুস ছামাদ সকল অভিযোগ অস্বীকার করে বলেন এ্যাসিল্যান্ডরা আমাকে ভালোবেসে এখানে রেখেছেন এতে আমার দোষ কোথায়।

ব্রহ্মগাছা ইউনিয়নের ভূমি অফিসের চলমান অনিয়ম ও দুর্নীতির বিষয়ে জানতে চাইলে ব্রহ্মগাছা ইউনিয়নের ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মোঃ মজিদ সব অস্বীকার করেন।
এ বিষয়ে জানতে রায়গঞ্জ উপজেলার (সহকারী কমিশনার ভূমি) মোঃ তানজিল পারভেজ এর মুঠোফোনে কল দিলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া যায়নি।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap