শিরোনামঃ

আজ বুধবার / ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ / শরৎকাল / ১৭ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ / ১৮ই মহর্‌রম ১৪৪৪ হিজরি / এখন সময় রাত ১০:০১

ব্যারিস্টার মইনুল কারাগারে

স্বাধীন খবর ডেস্ক : সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলার অভিযোগে রংপুরে দায়ের করা মানহানির মামলায় তত্ত্বাবধায়ক সরকারের প্রাক্তন উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলামের আদালত জামিন নামঞ্জুর করে ব্যারিস্টার মইনুল কারাগারে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মঙ্গলবার বেলা ১২টা ৫৫ মিনিটে মইনুল হোসেনকে আদালতে আনে ওয়ারী থানা পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। বেলা ১টা ১৩ মিনিটে আদালতের কার্যক্রম শুরুর আগে ১টায় তাকে এজলাসে নিয়ে আসে পুলিশ। ব্যারিস্টার মইনুল হোসেনের পক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহম্মেদ তালুকদার, গোলাম মোস্তফা খান, মোসলেহ উদ্দিন জসীমসহ শতাধিক আইনজীবী।

রাষ্ট্রপক্ষে ছিলেন আব্দুল্লাহ আবু, কাজী নজিবুল্লাহ হিরু, তাপস কুমার পালসহ বেশ কয়েকজন আইনজীবী। শুরুতে ঢাকা বারের সভাপতি গোলাম মোস্তফা খান মইনুল হোসেনের বসার অনুমতি চাইলে আদালত তা মঞ্জুর করেন। এরপর সানাউল্লাহ মিয়া আদালতকে বলেন, কোন মামলায় মইনুল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে, তা জানা দরকার। এ বিষয়ে অন্ধকারে আছি।

তখন তাদের জানানো হয়, মইনুল হোসেনকে রংপুরের মামলায় গ্রেপ্তার করা হয়েছে। তাকে অন্য কোনো মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে কি না, তাও জানতে চান আসামিপক্ষের আইনজীবীরা। তখন তাদের জানানো হয়, আর কোনো মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়নি। এরপর মামলার ধারা এবং আবেদনে কী বলা হয়েছে, তা জানতে চান মাসুদ আহম্মেদ তালুকদার। আদালত তাদের পুলিশের আবেদনটি দেখান।

তখন তারা বলেন, এখানে কোনো ধারা উল্লেখ নেই। ধারা সম্পর্কে নিশ্চিত না হলে কীভাবে আদেশ দেবেন, আদালতকে এ কথা বলেন মাসুদ আহম্মেদ তালুকদার। তখন কাজী নজিবুল্লাহ হিরু জানান, ধারা আছে কি না, তা আমাদের জানার বিষয় না। মামলাটি রংপুরের আর অনুমান করতে পারি, সারা দেশে যে মামলাগুলো হচ্ছে সেগুলোর মতো অথবা অন্য হতে পারে। এরপর সানাউল্লাহ মিয়া বলেন, আমার কাছে মামলার একটা কপি আছে। সেখানে ৫০০, ৫০৬ ও ৫০৯ ধারা উল্লেখ আছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap