শিরোনামঃ

আজ রবিবার / ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ / হেমন্তকাল / ৪ঠা ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ / ৯ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি / এখন সময় রাত ৪:০২

বিএসএমএমইউতে যেতে রাজি নন খালেদা জিয়া : কারা কর্তৃপক্ষ

স্বাধীন খবর ডেস্ক : কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়ার জন্য সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কিন্তু তিনি সেখানে যেতে অনীহা প্রকাশ করেছেন বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

রোববার বেলা পৌনে ১২টার দিকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, উনি (খালেদা জিয়া) বিএসএমএমইউতে যাবেন না বলে জানিয়েছেন।

এদিকে খালেদা জিয়াকে আজ বিএসএমএমইউতে আনা হবে এমনটি জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন।

তিনি বলেন, আমাদের সব রকম প্রস্তুতি আছে। তবে উনাকে কখন আনা হবে সেই সময়টা এখনও জানানো হয়নি।

বিএনপি শুরু থেকেই খালেদা জিয়াকে রাজধানীর একটি অত্যাধুনিক হাসপাতালে চিকিৎসার দাবি করে আসছে।তবে মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী খালেদা জিয়াকে গত বছরের ৭ অক্টোবর বিএসএমএমইউতে ভর্তি করা হয়।

প্রায় এক মাস চিকিৎসা শেষে ফের তাকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়।তখন বিএনপি অভিযোগ করেছিল, খালেদা জিয়াকে চিকিৎসা না দিয়েই হাসপাতালে ফিরিয়ে নেয়া হয়েছে।

বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। দলটি তার সুচিকিৎসার দাবি জানিয়ে আসছে বহুদিন ধরে।কয়েকদিন আগে খালেদা জিয়াকে কারাগারে আনা হলে তিনিও জানান, শরীরটা ভালো যাচ্ছে না।

প্রসঙ্গত, জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। (ফাইল ফটো)

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap