শিরোনামঃ

আজ সোমবার / ১৩ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ / বসন্তকাল / ২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ / ১৬ই শাবান ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৬:০০

প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বিশেষ কোনো সমাধান পাইনি, ড. কামাল

স্বাধীন খবর ডেস্ক : প্রধানমন্ত্রী শেখা হাসিনার সাথে ৭ দফা দাবির ভিত্তিতে  সংলাপে কোনো বিশেষ সমাধান জাতীয় ঐক্যফ্রন্ট পায়নি বলে জানিয়েছেন ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার রাতে ড. কামাল হোসেনের নিজ বাস ভবনের সামনে সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে ড. কামাল বলেন, আমাদের যে কথা গুলো, সেগুলো (প্রধানমন্ত্রীর কাছে) বলেছি। সব কিছু তুলে ধরেছি। আমাদের নেতৃবৃন্দ সবাই তাদের কথা বলেছেন। তাদের অভিযোগ, উদবিঘ্নের কথা প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেছেন। সবার কথা বলার পর, প্রধানমন্ত্রী লম্বা বক্তব্য দিয়েছেন, তবে ওখানে আমরা কোনো বিশেষ সমাধান পাইনি। তবে একটা ব্যাপারে, সেটা সভা সমাবেশের ব্যাপারে ভালো কথা বলেছেন।

এ সময় সুব্রত চৌধুরী লিখিত বক্তব্য পাঠ করে শুনান। তিনি বলেন, শুরুতেই ড. কামাল হোসেন সুচনা বক্তব্য রেখেছেন। এর পর বিএনপি মহাসচিব আমাদের ৭ দফা দাবি তুলে ধরেছেন। প্রধানমন্ত্রী বলেছেন ঢাকা সহ সারা দেশে সভা সমাবেশ ও রাজনৈতিক কর্মসূচীর উপর কোনো বাধা থাকবে না। রাজনৈতিক দল সমুহ সভা সমাবেশ যে যেখানে করতে চাইবে তাদের কোনো বাধা দিবে না। এ বিষয়ে প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন।

রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে মামলা ও গায়েবি মামলা হয়েছে সেগুলো তুলে ধরার পর প্রধানমন্ত্রী বলেছে, মামলার তালিকা দেন মামলা গুলো বিবেচনা করবো, এবং যাতে কেউ হয়রানি না হয় সেগুলোও আমরা বিবেচনা করবো।

তিনি বলেন, উত্থাপিত দাবি নিয়ে ভবিষ্যতে আলোচনা অব্যাহত থাকবে বলে প্রধানমন্ত্রী বলেছেন।

বেগম জিয়া মুক্তির বিষয়ে কি কথা হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে একই স্থানে উপস্থিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, এ ব্যাপারে আলোচনা হয়েছে, তিনি (প্রধানমন্ত্রী) সুনির্দিষ্ট ভাবে কোনো কিছু বলেননি। তিনি বলেছেন এই বিষয় গুলো নিয়ে ভবিষ্যতে আলোচনা হতে পারে। আমরা এতে সন্তুষ্ট নই।

অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমাদের কর্মসূচী চলবে।

এসময় আ স ম আবদুর রব বলেন, আমরা আমাদের ৭ দফা দাবি দিয়েছি। মানা, না মানার দায়িত্ব সরকারের। আমাদের কর্মসূচী আমরা দিয়েছি, আমাদের অ্যান্দোলন অব্যাহত থাকবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap