শিরোনামঃ

আজ রবিবার / ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ / হেমন্তকাল / ৪ঠা ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ / ৯ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি / এখন সময় দুপুর ১২:৩৮

পাবনায় মেডিকেল ছাত্রী নিহতের প্রতিবাদ ও ৬ দফা দাবিতে সড়ক অবরোধ

পাবনা প্রতিনিধি : সড়ক দুর্ঘটনায় পাবনা মেডিকেল কলেজের (পামেক) ছাত্রী তানিজা হায়দার নিহতের প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারসহ ৬ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ, অবস্থান ধর্মঘট স্মরকলিপি দিয়েছে পামেক শিক্ষার্থীরা।

রোববার পাবনা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা শহরের জিরো পয়েন্ট শাপলা চত্বরের মূল সড়কে অবস্থান নেন। সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত চলা এ অবরোধে শহরের আব্দুল হামিদ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় শিক্ষার্থীরা তানিজা হত্যার বিচার ও সড়কে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে বিভিন্ন শ্লোগান দেন। অবস্থান ধর্মঘট চলাকালে বক্তব্য দেন নিহত তানিজার সহপাঠী পাঁপড়ী ফেরদৌস, মাহফুজ নয়ন প্রমুখ।

বক্তারা বলেন, পাবনার সর্বত্র অবৈধ যানবাহন ও অদক্ষ চালকের দৌরাত্ম্যে শিক্ষার্থীরা অসহায় হয়ে পড়েছে। তানিজা হত্যার পাঁচ দিনেও প্রশাসন কাউকে গ্রেফতার করতে পারেনি। আমরা এ হত্যাকাণ্ডের বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। পরে প্রশাসন শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন তারা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা তানিজার সড়ক দুর্ঘটনায় নিহত হওয়াকে হত্যাকাণ্ড উল্লেখ করে ঘাতক ইজিবাইক ও ট্রাকচালককে গ্রেফতার করে আইনের আওতায় আনাসহ সড়ক নিরাপত্তা আইন কঠোরভাবে বাস্তবায়নসহ ৬ দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসক মো: জসিম উদ্দিনের কাছে প্রদান করেন। জেলা প্রশাসক জসিম উদ্দিন স্মারকলিপি গ্রহণ করে তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেন।

উল্লেখ্য, ১৩ ফেব্রুয়ারি পহেলা ফাল্গুনের দিন বিকেলে বন্ধুর মোটরসাইকেলে ঘুরছিলেন পাবনা মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের (৯ম ব্যাচ) মেধাবী ছাত্রী তানিজা হায়দার। সন্ধ্যা ৬টার দিকে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালে একটি ইজিবাইক মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে তানিজা ছিটকে পড়েন। এ সময় সিমেন্টবোঝাই একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আহত হয় তার বন্ধু ইমরান চৌধুরী অর্ক। নিহত তানিজা হায়দার রাজশাহী জেলার লক্ষ্মীপুর কাঁচাবাজার এলাকার শাম্মাক হায়দারের মেয়ে। এ ঘটনার পর থেকে গেল দুদিন ধরে পাবনা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা সড়ক নিরাপত্তা আইন কঠোরভাবে বাস্তবায়নসহ ৬ দফা দাবিতে আন্দোলন করছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap