শিরোনামঃ

আজ শুক্রবার / ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৩:৩৪

পাবনায় জামায়াতের আমিরসহ ৫ নেতা আটক

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনা জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মন্ডলসহ পাঁচ শীর্ষ নেতাকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে সরকার বিরোধী লিফলেট ও বইসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। রোববার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে শহরের বাস টার্মিনাল এলাকার দারুল আমান ট্রাস্ট ক্যাম্পাস থেকে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন পাবনা জেলা জামায়াতে ইসলামীর আমির অধ্যাপক আবু তালেব মন্ডল, নায়েবে আমির ও আটঘরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা জহুরুল ইসলাম খান, নায়েবে আমির অধ্যাপক নজরুল ইসলাম, অর্থ সম্পাদক মাওলানা আব্দুস শাকুর ও শ্রমিক কল্যাণ ফেডারেশন পাবনা জেলা সভাপতি অধ্যাপক রেজাউল করিম।

পাবনা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান জানান, সরকার বিরোধী ও নাশকতার পরিকল্পনা নিয়ে জামায়াত নেতারা গোপন বৈঠক করছেন, এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পাবনার দারুল আমান ট্রাস্টে অভিযান চালিয়ে বৈঠক চলাকালে তাদের আটক করা হয়। এ সময় সরকার বিরোধী লিফলেট, বইসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। এ বিষয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে পরে বিস্তারিত জানানো হবে বলেও জানান ডিবির ওসি।

পাবনা জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ হাফেজ মাওলানা ইকবাল হোসাইন বলেন, এটা কোনো দলীয় বৈঠক নয়। দারুল আমান ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের বৈঠক চলছিল। এ সময় ট্রাস্টের কেন্দ্রীয় মসজিদের খতিবসহ পাঁচজনকে অন্যায় ভাবে পুলিশ আটক করে নিয়ে গেছে।

তিনি আরও বলেন, দারুল আমান ট্রাস্ট একটি বহুমুখী সামাজিক শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান। দুই বছর ধরে আমাদের এখানকার বার্ষিক ওয়াজ মাহফিল প্রশাসন বন্ধ রেখেছে। আর আজ আমাদের ট্রাস্টের আয়-ব্যয়ের হিসাব ও বাজেট প্রসঙ্গে ত্রৈমাসিক বৈঠক চলছিল, সেখান থেকে নেতাদের আটক করে নিয়ে গেছে।

রাজনৈতিক দলের কর্মসূচি রাজনৈতিক মাঠে-ময়দানে হয়। আজ এমন কোনো কর্মসূচি ছিল না। কিন্তু দারুল আমান ট্রাস্টের মতো ধর্মীয় প্রতিষ্ঠান থেকে তাদের আটক করে নিয়ে যাওয়া হলো।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap