শিরোনামঃ

আজ সোমবার / ২০শে ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ / বসন্তকাল / ৪ঠা মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ / ২৩শে শাবান ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১২:৪২

পাবনার ৭ নারী মুক্তিযোদ্ধাকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সম্মাননা প্রদান

পাবনা প্রতিনিধি : পাবনার বীরমুক্তিযোদ্ধা গীতা তালুকদার (পুরবী মৈত্র) সহ ৭ নারী মুক্তিযোদ্ধাকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়েছে। দেশের ৬৫৪ জন নারী মুক্তিযোদ্ধার সম্মাননা প্রদানের অংশ হিসেবে গতকাল মঙ্গলবার সকাল ১১ টায় পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সম্মাননা প্রদান করা হয়। এ অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়াল যোগদেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন্ন্চ্ছো ইন্দিরা।

এ উপলক্ষে পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত প্রবীন সাংবাদিক ও কলামিষ্ট রণেশ মৈত্র, পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, বীরমুক্তিযোদ্ধা বেবী ইসলাম, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, সাধারণ সম্পাদক শহীদুর রহমান শহীদ, বীরমুক্তিযোদ্ধা শ্রী চন্দন চক্রবর্তি, বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ বাবু, বীরমুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কানিজ আইরিন প্রমুখ।
যে সব নারী মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয় তারা হলেন, বাংলাদেশ মহিলা পরিষদ পাবনা জেলা শাখার সভাপতি গীতা তালুকদার (পুরবী মৈত্র) (৭০), আটঘরিয়া উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের সাধু মিস্ত্রীর মেয়ে সোনা বালা (৭২), আটঘরিয়া উপজেলার বংশিপাড়া গ্রামের ভুবন সরকারের মেয়ে মায়া রানী (৭৩), আটঘরিয়া উপজেলার কর্ন্দপপুর গ্রামের ছোলেমান প্রামানিকের মেয়ে মোছা. জমেলা খাতুন (৭৬), পাবনা শহরের রাধানগর এলাকার ক্ষিতিশ চন্দ্রের মেয়ে সুমতি রানী সাহা (৭০), বেড়া উপজেলার সম্ভুপুর গ্রামের শফি উদ্দিনের মেয়ে শামসুন্নাহার (৭৫) এবং সাঁিথয়া উপজেলার নন্দনপুর গ্রামের নগেন হালদারের মেয়ে বানু নেছা (৭৮)। মহান মুক্তিযুদ্ধের সময় পাবনার এই সাত নারী মুক্তিযোযোদ্ধা সন্মুখ সমরে বীরত্বপুর্ন অবদান রাখেন।
উল্লেখ্য, নারী বীরমুক্তিযোদ্ধা গীতা তালুকদার (পুরবী মৈত্র) একুশে পদকপ্রাপ্ত প্রবীন সাংবাদিক কলামিষ্ট ও ভাষা সৈনিক রণেশ মৈত্রের সহধর্মিনী।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap