শিরোনামঃ

আজ বুধবার / ৯ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ / বর্ষাকাল / ২৪শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ / ১৮ই মহর্‌রম ১৪৪৬ হিজরি / এখন সময় বিকাল ৫:৪৪

পাবনায় ৭ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু

পাবনা প্রতিনিধি : “গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পাবনায় ৭ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০২ সেপ্টেম্ব) সকালে জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগের আয়োজনে শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে এর উদ্বোধন করেন পাবনা -৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

বক্তব্য কালে তিনি বলেন, পরিবেশের ভারসাম্য বজায় রাখতে বৃক্ষ রোপনের বিকল্প নেই। আমাদের প্রত্যেকের উচিত বাড়ির আঙিনায় ও ফাঁকা জায়গায় বৃক্ষ রোপন করে পরিবেশের ভারসাম্য রক্ষা করা।

তিনি আরো বলেন,আমাদের পরিবেশ রক্ষায় গাছপালার ভূমিকা অপরিসীম। প্রত্যেকটি প্রাণীই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে বৃক্ষা বা উদ্ভিদের ওপর নির্ভরশীল। এক কথায় বৃক্ষ ছাড়া পৃথিবীতে জীবজগত অকল্পনীয় ব্যাপার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কাশ্যপী বিকাশ চন্দ্র।

জেলা প্রশাসক মু আসাদুজ্জামান এর সভাপতিত্বে বক্তব্য দেন পুলিশ সুপার আকবর আলী মুন্সী, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি পাবনার উপপরিচালক ডক্টর মোঃ জামাল উদ্দিন, পাবনা জেলা নার্সারী মালিক সমিতির সভাপতি আনিসুর রহমান,বৃক্ষপ্রেমী কামাল হোসেন প্রমুখ।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বৃক্ষ রোপন অভিযান উপলক্ষে একটি র্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে এসে শেষ হয়।

মেলায় জেলার বিভিন্ন নার্সারির ২২ টি স্টল স্থান পেয়েছে। প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে মেলা প্রাঙ্গণ।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap