শিরোনামঃ

আজ শনিবার / ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৭:৩৪

নিউএরার আয়োজনে প্রবীণদের ভাতা প্রদান ও সম্মাননা অনুষ্ঠিত

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদীর পাশ্ববর্তী দুয়ারিয়ায় নিউ এরার আয়োজনে প্রবীণ জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় প্রবীণদের পরিপোষক ভাতা, সম্মাননা ও অনুদান প্রদান শনিবার (১৩ এপ্রিল) দুপুরে দুয়ারিয়া ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হয়েছে। পরিপোষক ভাতা ৭৫, হুইল চেয়ার ২, কমট চেয়ার ২০, ছাতা ২০, লাঠি ২০, শ্রেষ্ঠ সন্তান সম্মাননা ৩, প্রবীণ সম্মননা এককালীন ভাতা ২৫০০ টাকা করে ৬ জনকে প্রদান কর হয়েছে।
প্রবীণদের পরিপোষক ভাতা প্রদান, সম্মাননা ও অনুদান প্রদান আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা চেয়ারম্যান মোঃ ইসাহাক আলী।
নিউএরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি. দুয়ারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম লাভলু, মোঃ রুহুল আমিন সভাপতি দুয়ারিয়া ইউনিয়ন আওয়ামীলীগ, নিইএরা ফাউন্ডেশনের সমন্বয়ক শফিকুল ইসলাম, নিউএরা ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণ।
সহযোগিতায় পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন পিকেএসএফ। বাস্তবায়নে নিউ এরা ফাউন্ডেশন। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন নিউএরা ফাউন্ডেশনের সমৃদ্ধির সমন্বয়কারী আশফুল আলম।
বক্তারা বলেন, প্রবীণেরা এদেশের বোঝা নয়, সম্পদ। মাননীয় প্রধানমন্ত্রী ও মানবতার মা শেখ হাসিনা বয়স্কদের কথা চিন্তা করে এদেশে প্রথম বয়স্ক ভাতা প্রদান করেন। সেই ধারাবাহিকতা আজও চলমান রয়েছে। সরকারি ভাবে যে ভাতা প্রদান করা হয় এই ভাতা যারা পাচ্ছেন না তাদেরকে নিউ এরার মাধ্যমে পরিপোষক ভাতা প্রদান করা হচ্ছে। এনজিওরা যে শুধু ব্যবসা করে তার থেকে বেড়িয়ে এসে নিউ এরা ফাউন্ডেশন প্রবীণদের পরিপোষক ভাতা প্রদান করছেন।
এই ভাতা যে তাদের সকল চাহিদা মিটিয়ে দিবে তা নয়। বয়স্কদের কিছুটা হলেও সহযোগিতায় আসবে। আগামীতে নিউ এরা ফাউন্ডেশন প্রবীণদের পরিপোষক ভাতা আরও বেশি প্রদান করবে বলে আশা পোষণ করছি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap