শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ২:৪৮

নাটোরে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে হামলা, পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাবের টহল

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : উপজেলা নির্বাচনকে ঘিরে নাটোরের গুরুদাসপুরে নৌকার প্রার্থী আলহাজ¦ জাহিদুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেনের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে এলাকায় উত্তেজনা, পরিস্থিতি সম্বাভাবিক রাখতে শহরে চলছে র‌্যাবের টোহল।
স্থানীয় ভাবে জানা যায়, রবিবার রাত সাড়ে ৯ টার দিকে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেনের সমর্থকরা একটি মিছিল নিয়ে আনন্দনগর থেকে চাঁচকৈড় বাজারের দিকে যাচ্ছিল। খলিফা পাড়া বটতলা নামক স্থানে ওই মিছিল পৌচ্ছালে নৌকার সমর্থকরা গতিরোধ করে ফিরিয়ে দেয়ার চেষ্টা করে। এনিয়ে তাদের মধ্যে ধাওয়া পাল্টা দাওয়ার ঘটনা ঘটে। ওই সময় স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন খুবজীপুর এলাকা থেকে প্রচারনা করে আসছিল। ঘটনাস্থলে পৌছালে তার ওপর হামলার চেষ্টা করা হয় বলে জানা যায়।

নৌকার সমর্থকরা স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেনের চাঁচকৈড় বাজারের কিছু পোষ্টার ও ব্যানার ছিড়ে ফেলেছে বলে অভিযোগ করেন তারা। সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন, নৌকার প্রার্থী জাহিদুল ইসলাম নিজের পরাজয় নিশ্চিত জেনে আমার সমর্থকদের ওপর হামলা করেছে।

তারা নির্বাচন বাধাগ্রস্থ করতে চেষ্টা করছেন। তিনি নিজে ও তার অনুগত সমর্থকরা আক্রমনাত্তক ও উস্কানীমুলক বক্তব্য দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করছেন। বিষয়টি মৌখিকভাবে নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রসাশক মহোদয়কে অবিহিত করা হয়েছে।

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ জাহিদুল ইসলাম অভিযোগ অস্বিকার করে বলেন, আমার সমর্থকরা এর ধরনের ঘটনার সাথে জড়িত নেই। পরিস্থিতি অস্থিতিশীল করতে পুর্ব পরিকল্পনা মোতাবেক প্রতিপক্ষ আমার নামে নানা অপপ্রচার চালাচ্ছে।

গুরুদাসপুর থানার ওসি মোঃ সেলিম রেজা জানান, রাতে খলিফা পাড়ায় আনোয়ার হোসেন ও জাহিদুল ইসলামের সমর্থকদের মাঝে উত্তেজনার খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। সকাল থেকে পুলিশী টোহল জোড়দার করা হয়েছে।
র‌্যাব-৫ এর নাটোর কোম্পানী কমান্ডার জায়েদ শাহরিয়ার জানান, নির্বাচনে সহিংসতা রোধে র‌্যাবের টোহল বাড়ানো হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap