শিরোনামঃ

আজ মঙ্গলবার / ১১ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ / বর্ষাকাল / ২৫শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে জিলহজ ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১:১৪

নাটোরে ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষতি

নাটোর প্রতিনিধি : নাটোরের রোববার ভোরে শিলাবৃষ্টি ও দমকা হাওয়ায় ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। নাটোর সদর, নলডাঙ্গা ও সিংড়া উপজেলার প্রতিটি ইউনিয়নে কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিশেষ করে নাটোর সদরের পৌর এলাকা, রথবাড়ি, আমহাটি, ছাতনী ও তেবাড়িয়া, নলডাঙ্গা উপজেলারা বাঁশিলা, খাজুরা, হাটবিলা, কড়াই গ্রাম, মদনডাঙ্গা, পিপরুল, পাটুল, হাপানিয়া, বাসুদেবপুর, সিংড়া উপজেলার, চৌগ্রাম, তাজপুর, লালোর, শেরকোল, ডাহিয়া, সুকাশ, ইটালী ইউনিয়নে শিলাবৃষ্টির খবর পাওয়া গেছে।

কৃষি অফিসার সাজ্জাদ হোসেন বলেন, রোববার ভোরে হঠাৎ শিলাবৃষ্টি ও দমকা ঝড় শুরু হয়। এ সময় প্রায় ২০ মিনিট স্থায়ী একটানা শিলাবৃষ্টিতে মাঠ, ঘাট, রাস্তা, বারান্দায় স্তূপ পড়ে যায়।

খাজুরার রাজু আহমেদ জানান, শিলাবৃষ্টির প্রবলে ঘরবাড়ি ভেঙে গেছে ও টিনের চাল ফুটো হয়ে যায়। গাছের ডাল-পালাও ভেঙে যায়। চৌগ্রামের বাসিন্দা মঞ্জু জানান, তার বাড়ির চাল ফুটো হয়ে গেছে।

মাধনগর ইউপি চেয়ারম্যান আমজাদ দেওয়ান, খাজুরা ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান ও সুকাশ ইউপি চেয়ারম্যান আব্দল মজিদ জানান, তার ইউনিয়নে ফসলের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে ও বাড়িঘর ভেঙে গেছে।

উপজেলা কৃষি অফিসার আমিরুর ইসলাম ও সাজ্জাদ হোসেন জানান, শিলাবৃষ্টির কারণে ফসলসহ বিভিন্ন সবজি বাগান ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতি নিরুপণ করা হচ্ছে।

নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করা হচ্ছে, সরকারিভাবে সহযোগিতা করা হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap