শিরোনামঃ

আজ বুধবার / ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ / শরৎকাল / ১৭ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ / ১৮ই মহর্‌রম ১৪৪৪ হিজরি / এখন সময় রাত ১০:৩৩

ট্রেনের বগি লাইনচ্যুতির ঘটনায় তদন্ত কমিটি গঠন

ঈশ্বরদী (পাবনা প্রতিনিধি : পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় দফতরের আওতায় রাজশাহীর চারঘাটের হলিদাগাছি স্টেশনে মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রবিবার রাত ৩টার দিকে এ দুর্ঘটনার পর রোববার (২৪ ফেব্রুয়ারি) একজনকে আহবায়ক করে তিনজনকে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, পাকশী বিভাগীয় দফতরের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুনকে আহবায়ক করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সদস্য সচিব হলেন, পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ আরিফুল ইসলাম, পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকে) মমতাজুল ইসলাম, বিভাগীয় যান্ত্রিক টেলিকম প্রকৌশলী রুবাইয়েত শরীফ প্রান্ত।

তিনি বলেন, ট্রেনটির বগি লাইনচ্যুত হওয়ায় সকাল থেকে যাত্রীবাহী কোনো ট্রেনই চলাচল করতে পারেনি। সাড়ে চারঘণ্টা পর ট্রেন চলাচলের জন্য লাইন স্বাভাবিক হয়েছে। তবে আটকা পরা ট্রেনগুলো কয়েক দিন একটু বিলম্বে চলাচল করবে। সপ্তাহের বন্ধের দিন ছাড়া নির্ধারিত সময়ে ফিরিয়ে আনতে ট্রেন যাত্রীদের কিছুটা দুর্ভোগ পোহাতে হবে।

পাকশী বিভাগীয় দফতরের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুলøাহ আল মামুন বলেন, রাত ৩টার দিকে ঈশ্বরদী জংশন স্টেশন থেকে ছেড়ে যাওয়া রাজশাহীগামী মালবাহী ট্রেন হলিদাগাছি স্টেশনের অদূরে লাইনচ্যুত হয়। সকাল ৬টায় ঈশ্বরদী লোকোসেড থেকে রিলিফ ট্রেনের উদ্ধারকর্মীরা দির্ঘ চারঘণ্টা পর লাইনটি সচল করতে সম হয়।

সকাল সাড়ে ১০টায় লাইন কিয়ার দেওয়ার পর রাজশাহী থেকে উত্তর-দণি-পশ্চিমাঞ্চলের বিভিন্ন রুটে চলাচলকারী ট্রেনগুলো রাজশাহী থেকে নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap