শিরোনামঃ

আজ শুক্রবার / ১০ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৪শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১৬ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৮:১৭

চাটমোহরে চতুর্থ দফায় ১১৬টি গৃহহীন ও ভূমিহীন পরিবার ঘর পাচ্ছে

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে চতুর্থ দফায় ১১৬টি গৃহহীন ও ভূমিহীন পরিবার ঘর পাচ্ছেন। এনিয়ে এ পর্যন্ত উপজেলায় মোট ১৯৮টি পরিবার বাসস্থান পেল। বাকি ৭৮টি পরিবার খুব শীঘ্রই ঘর পাবে।

আগামী ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের মতো চাটমোহর উপজেলাতেও ১১৬টি পরিবারের ঘরের উদ্বোধন করবেন এবং দলিল হস্তান্তর করা হবে।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে শনিবার (১৮ মার্চ) সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মমতাজ মহল এ তথ্য জানান।

এসময় সহকারী কমিশনার (ভূমি) মোছা. তানজিনা খাতুন, উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম শমীন এহসান, উপ-সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয় এ উপজেলায় ২৭৬ জন তালিকাভূক্ত ভূমিহীন গৃহহীন পরিবারের মধ্যে ১৯৮টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জমিসহ সেমিপাকা বাড়ি পেল।

অবশিষ্ট ৭৮টি পরিবার জুনের মধ্যেই প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জমিসহ সেমিপাকা বাড়ি উপহার পাবেন। ইতোপূর্বে ৮২টি পরিবার জমিসহ ঘর পেয়েছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইউএনও জানান, প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ ছিল ২ লাখ ৯৪ হাজার ৫ শত টাকা। উপজেলার ৫টি ইউনিয়নে ৪র্থ দফায় ১১৬টি পরিবারকে পুনর্বাসন করা হচ্ছে।

এরমধ্যে রয়েছে হরিপুর ইউনিয়নে ২৪টি, ডিবিগ্রাম ইউনিয়নে ৪০টি, মুলগ্রাম ইউনিয়নে ২৮টি, মথুরাপুর ইউনিয়নে ৬টি ও ফৈলজানা ইউনিয়নে ১৮টি পরিবার রয়েছে।
আগামী ২২ জুন মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে জমি ও গৃহহীন পরিবারের মাঝে ৪র্থ পর্যায়ে ঘর ও জমি প্রদানের উদ্বোধন করবেন।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap