শিরোনামঃ

আজ শুক্রবার / ২৪শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ / হেমন্তকাল / ৯ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ / ১৪ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি / এখন সময় রাত ৪:১৭

চাটমোহরে অসামাজিক কর্মকান্ড বাড়ায় বেড়েছে চুরির প্রবণতা

মোসতাফিজুর রহমান/সিদ্দিক মিলন, চাটমোহর (পাবনা) : পাবনার চাটমোহরে অসামাজিক কর্মকান্ড বেড়ে যাওয়ায় বেড়েছে চুরির প্রবণতা। মোটরসাইকেল, বাই সাইকেল, রিক্সা, অটোভ্যান, সিধেঁল চুরি পূর্বের চেয়ে বেড়েছে। চুরি থেকে রেহাই পাচ্ছে না বাগানের কলাও।  রাত পোহালেই কোনো না কোনো বাগানে কলার কাঁধি চুরির ঘটনা ঘটছে। জানা গেছে, উপজেলার গুনাইগাছা ইউনিয়নের জালেশ্বর, জালেশ্বর পাইকপাড়া, মন্ডলপাড়া, গুনাইগাছা হঠাৎপাড়া, নতুনপাড়া, রামচন্দ্রপুর ও মলিøকচক এলাকায় শতশত কলা বাগান রয়েছে। স্থানীয় কৃষকরা অনেকটা বাণিজ্যিক ভিত্তিতে কলা চাষে ঝুঁকে পড়েছে।

সপ্তাহে ২ দিন শনিবার ও মঙ্গলবার সকালে গুনাইগাছা খেলার মাঠে কলার হাট বসে। হাটবার আসলে কলার হাটটি পরিপূর্ণ হয়ে যায়। কলা চাষীদের অভিযোগ, এলাকায় হাট থাকায় চিহিৃত চোরেরা বিভিন্ন বাগান থেকে রাতে কলার কাঁধি চুরি করে এনে তা বিক্রি করছে। বাগান মালিকরা সকালে হাটে গিয়ে চোর হাতে-নাতে ধরলেও তার সঠিক সু-ব্যবস্থা পায় না।

শুক্রবার জালেশ্বর বড়াল নদীর ওপারে সিরাজুল ইসলামের বাগান থেকে প্রায় ২০টি কলার কাঁধি চুরি হয়েছে। তাছাড়া রামচন্দ্রপুর, নতুনপাড়া, মন্ডলপাড়া, হঠাৎপাড়াসহ আশে-পাশে গ্রামের বিভিন্ন বাগান থেকে কলা চুরির ঘটনা ঘটেছে। চোরের কাছে কলা চাষীরা অনেকটাই অসহায় হয়ে পড়েছে। যা অর্থনৈতিক ভাবে লোকসানে পড়তে হচ্ছে চাষীদের।

কলা চাষী সিরাজুল ইসলাম অভিযোগ করে বলেন, এলাকায় গাঁজা সেবন, মাদক ব্যবসা ও অসামাজিক কর্মকান্ড বেড়ে যাওয়ায় চুরির ঘটনা ঘটছে। চুরির প্রতিরোধে কলা চাষীরা স্থানীয় চেয়ারম্যানসহ প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap