শিরোনামঃ

আজ শুক্রবার / ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ / বসন্তকাল / ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে রমজান ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ২:৪৫

চাটমোহরের মথুরাপুর ইউনিয়নে অবৈধ নিকাহ রেজিস্ট্রারের দাপট

বিশেষ প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নে অবৈধ নিকাহ রেজিস্ট্রারের খবর পাওয়া গেছে। এই অবৈধ নিকাহ রেজিস্ট্রার সরকারি কাগজপত্র ব্যবহার করে নিকাহ রেজিস্ট্রার, কাবিননামা প্রদানসহ সকল কর্মকান্ড পরিচালনা করছেন। দীর্ঘদিন ধরেই এই অবৈধ নিকাহ রেজিস্ট্রারের দাপট চললেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন।

অভিযোগে জানা গেছে, মথুরাপুর ইউনিয়নের নিয়োগপ্রাপ্ত নিকাহ রেজিস্ট্রার হলেন মোঃ মাসুদুর রহমান মাসুদ। অথচ তিনি এলাাকায় থাকেন না। স্থায়ীভাবে বসবাস করেন রাজশাহীতে। মাসুদের পরিবর্তে তার ভাই মামুনুর রহমান মামুন নিকাহ রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালনন করছেন। বড় ভাইয়ের স্বাক্ষর নিজেই করছেন। এই জাল স্বাক্ষর দেদারছে করা হলেও কারো কোন মাথাব্যাথা নেই।

অভিযোগে জানা গেছে, নিকাহ রেজিস্ট্রার, তালাকসহ সকল কাজ মামুন নিজেই করেন এবং স্বাক্ষর করেন। তার বিরুদ্ধে বাল্যবিয়েরও অভিযোগ রয়েছে। চাটমোহর উপজেলা কাজী সমিতির সভাপতি অধ্যক্ষ মওলানা আঃ রাজ্জাক মাসুদের পরিবর্তে মামুনের কাজ করার কথা স্বীকার করেছেন।
এ ব্যাপারে কাজী মামুনের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার বলেন,‘বিষয়টি আমার জানা নেই। সে তো মিটিংয়েও আসে। আমি খোঁজ নিয়ে এ ব্যাপারে পদক্ষেপ নেবো।”

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap