শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ২৭শে শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ / বর্ষাকাল / ১১ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ / ১২ই মহর্‌রম ১৪৪৪ হিজরি / এখন সময় রাত ৮:৫২

চাঁদভা সড়কে কালভাট ভেঙ্গে মরণ ফাঁদ

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার আটঘরিয়া উপজেলার আটঘরিয়া বাজার থেকে চাঁদভা সড়কের মজু আলীর বাড়ীর পাশে একটি কালভাট ভেঙ্গে যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। যে কোনো সময় বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন এই রা¯Íা দিয়ে চলাচলরত সাধারন মানুষ ও এসএসসি পরীÿার্থীরা। বিষয়টি প্রশাসন নজরে আসলেও মেরামতের কোনো ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ তুলেছেন এই রা¯Íা দিয়ে চলাচলরত হাজার হাজার পথচারিরা।

সরজমিনে ঘুরে দেখা গেছে, আটঘরিয়া বাজার থেকে চাঁদভা সড়কের হাঁফ কিলোমিটার দুরে মজু আলীর বাড়ীর পাশে প্রায় মাস খানেক আগে সড়কের মাঝ খানে একটি কালভাট ভেঙ্গে গেছে। এই সড়ক দিয়ে ভাড়ি যানবাহন,নছিমন করিমন, ভটভটি,অটোরিকসা, সিএনজি সহ বিভিন্ন ধরণের যানবাহন চলাচল একেবারেই বন্ধ রয়েছে। কিন্তু কালভাটটি ভেঙ্গে যাওয়ায় একেবারেই চলাচলের অনুপোযোগি হয়ে পড়েছে।

এই সড়ক দিয়ে প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত আটঘরিয়া,চাঁদভা. বাচামারা, কড়ইতলা, খিরিপুর, পারখিদিরপুর, রতিপুর, সঞ্জয়পুর, ভরতপুর লÿনপুর, দিলালপুর, সড়াবাড়িয়া, হাপানিয়া, মাজপাড়া, হাড়লপাড়া সহ বিভিন্ন এলাকার লোকজন যাতায়াত করছে। কিন্তু এই কালভাটটি ভেঙ্গে যাওয়া তারা এখন চরম দূর্ভোগের মধ্যে পড়েছে।

ভাঙ্গা কালভাটের পাশে শহিদুল ইসলাম ও হোসেন আলী জানান, প্রায় মাস খানেক আগে ইে কালভাটটি ভেঙ্গে মরণ ফাঁদে পরিণত হয়েছে। মেরামতের কোনো উদ্যোগ নেই প্রশাসনের বলে মন্তব্য করেন তারা। অনেক সময় দেখা যায় যাত্রী নিয়ে যাওয়ার সময় অনেকেই এই ভাঙ্গা কালভাটের মধ্যে পড়ে হতাহতের কবলের পরেন। ফলে সন্ধারাতে কেউ এই সড়ক দিয়ে চলাচল করছে না।

আট/দশ জন ভ্যানচালক জানান, কালভাটটি ভেঙ্গে যাওয়া আমরা অনেক সময় মালামাল নিয়ে সময় মত যেতে পারি না বাজারে। ভাঙ্গা কালভাটটি দ্রæত মেরামত করা হলে আমরা অবাধে চলাফেরা যাবে। কালভাটটি সবই ভেঙ্গে গেছে। আর একটু ভেঙ্গে গেলে এই সড়ক দিয়ে যাতাযাত একদম যানবাহন নিয়ে চলাচল বন্ধ হয়ে যাবে। তাই সংশিøষ্ট কর্তৃপÿের সু-দৃষ্টি কামনা করেছেন তারা।

কৃষক মন্তাজ আলী জানান, চাঁদভা, রতিপুর, ভরতপুর লÿাপুর সহ বিভিন্ন এলাকায় ব্যাপক সবজি চাষ হয়। এই সড়ক দিয়ে হাজার হাজার সবজি চাষিরা চলাচল করে। সাপ্তাহে বৃহষ্পতিবার ও সোমবার আটঘরিয়া হাটবার এবং শনিবার চাঁদভা হাটবার বসে। এই সড়ক দিয়ে সবজি বোঝাই ট্রাক, নছিমন,করিমন সহ অন্যান্য যানবাহন বর্তমানে চলাচল বন্ধ রয়েছে।

কিন্তু বেশ কিছু দিন হলো আটঘরিয়া-চাঁদভা সড়কের মজু আলীর বাড়ির পাশে এই কালভাট ভেঙ্গে আছে। যাতায়াতের চরম সমস্যা। এভাবেই সাধারন মানুষ ও ভ্যান চালকরা কষ্ট করে চলাচল করছে। আর সামান্য একটু ভেঙ্গে গেলে সম্পূর্ণ রুপে এই সড়ক দিয়ে চলাচল করা একেবারেই বন্ধ হয়ে যাবে বলে মনে করছেন তিনি। ভূক্তভোগীরা দ্রæত এই কালভাটটি মেরামতের জোর দাবি জানিয়েছেন প্রশাসনের কাছে।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক কয়েকজন এসএসসি পরীÿার্থীরা জানান, ভাঙ্গা কালভাটের কারণে আমাদেরকে অনেক সময় চাঁদভা কড়ইতলা এবং খিদিপুর হয়ে ঘুড়ে আসতে হয় পরিÿা কেন্দ্রে। মাঝে মধ্যে যানযটের কবলে পড়লে সময় মত পরীÿা কেন্দ্রে আসতে পারি না। বাধ্য হয়ে আমাদেরকে সময় হাতে নিয়ে আসতে হচ্ছে। তাই সংশিøষ্ট কর্তৃপÿের কাছে জোর দাবি এই ভাঙ্গা কালভাটটি মেরামত করা দরকার বলে মনে করেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap