শিরোনামঃ

আজ শনিবার / ১১ই অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ / হেমন্তকাল / ২৬শে নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ / ১লা জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি / এখন সময় সকাল ৮:২০

গুরুদাসপুরে ত্রাণের টাকায় মাদ্রাসা ঘর নির্মান কাজ শেষ না হতেই ভেঙ্গে পড়েছে

গুরুদাসপুরে (নাটোর) প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুরে ত্রাণের টাকার ঘর নির্মান কাজ শেষ না হতেই ভেঙ্গে পড়েছে। নি¤œমানের খুঁটি, বাঁশ ও টিন ব্যবহারের অভিযোগ তুলেছেন স্থানীয়রা। গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের যোগেন্দ্রনগর সতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার পাঠদান করে জন্য ঘরটি নির্মান করছিলেন বিয়াঘাট ইউনিয়ন আ.লীগের সভাপতি সাবেক ইউপি সদস্য মো. আজিমুদ্দিন প্রামানিক।

গুরুদাসপুর উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) দপ্তর সুত্রে জানাগেছে, এবতেদায়ী মাদ্রাসার শিশুদের পাঠদানের ঘর নির্মানের জন্য সাংসদের বিশেষ বরাদ্দের এক লাখ টাকা অনুদান দেওয়া হয়। ওই ঘর নির্মান প্রকল্প এবং মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আজিমুদ্দিন প্রামানিক। তিনিই ঘরটি নির্মান করেন। গত এক সপ্তাহ আগে খুঁটিসহ ভেঙ্গে পড়ে।
দেখা গেছে, ওই এবতেদায়ী মাদরাসার মাঠের পুর্বপাশে সিমেন্টের খুঁটিসহ নতুন টিনের চালাঘরটি মুখথুবড়ে পড়ে রয়েছে। চালার জন্য ব্যবহৃত সিমেন্টের খুঁটিগুলো পুরোনো। নাম প্রকাশে অনেচ্ছুক স্থানীয় কয়েকজন বাসিন্দা অভিযোগ করেন, ঘরের টিনগুলো নতুন হলেও খুবই নি¤œমানের। ব্যবহৃত সিমেন্টের খুঁটিগুলো পুরোনো- নি¤œমানের ব্যবহার করা হয়েছে। একারনে টিনের চালার ভার সহ্য করতে না পেরে ভেঙ্গে পড়েছে। আজিমুদ্দিন ইউনিয়ন আ.লীগের সভাপতি হওয়ায় কেউ কোন প্রতিবাদ করেননি।
ওই মাদরাসার সহকারী প্রধান শিক মো.আফতাব উদ্দিন বলেন,১৫-২০ দিন আগে বেড়া বিহীন চালা ঘরটির নির্মান কাজ শেষ হয়। কিন্তু সপ্তাহ পার না হতেই নতুন টিনশেড ঘরটি ভেঙ্গে পড়ে।
বিয়াঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মোজাম্মেল হক বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নিয়ে কারন খতিয়ে দেখবেন তিনি।
আজিমুদ্দিন প্রামানিক বলেন, মাত্র এক লাখ টাকায় ঘর হয়না। তাই জোড়াতালি দিয়ে শেষ করার চেষ্টা করা হচ্ছিল। নতুন করে আবার ঘরটি দাঁড় করানো হবে। কোন রকম অনিয়মের আশ্রয় নেওয়া হয়নি।
উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল হান্নান বলেন, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদপে নেওয়া হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap