শিরোনামঃ

আজ শনিবার / ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৬:৩২

কেমিক্যাল গোডাউন সরিয়ে ফেলার নির্দেশ…সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

স্বাধীন খবর ডেস্ক :  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পুরান ঢাকা থেকে কেমিক্যাল গোডাউন সরিয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছে। তিনি বলেন, ‘পুরান ঢাকার চকবাজার ট্রাজেডির দায় সরকার এড়িয়ে যেতে পারে না। নিমতলীর ঘটনার পর কেমিক্যাল গোডাউন সরানোর উদ্যোগ নেয়া হয়েছিল।’

সেতুমন্ত্রী কাদের বলেন, কিন্তু ক্লোজ মনিটরিংয়ের অভাব ছিল। তাই আবার এখানে গোডাউন করা হয়েছে। ইতোমধ্যে এসব গোডাউন সরিয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছে।

ওবায়দুল কাদের শুক্রবার সকালে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চকবাজার অগ্নিকাণ্ডে দগ্ধদের দেখতে গেলে এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, গাড়িতে থাকা গ্যাস সিলিন্ডার বিপজ্জনক ঘটনা ঘটাচ্ছে। সিলিন্ডার ব্যবহার না করাই ভালো।

তিনি বলেন, গাড়িতে গ্যাস সিলিন্ডার ব্যবহার না করার বিকল্প ভাবা হচ্ছে। এ ব্যাপারে ও প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী কাদের বলেন, এ ঘটনার পর সরকার নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে না। একই ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে তার জন্য কাজ করছে সরকার।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপিকে এ ধরনের মর্মান্তিক ঘটনা নিয়ে রাজনীতি করা উচিত নয়।
এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিহত ৯ জনের পরিবারের সদস্যদের দলের পক্ষ থেকে এক লাখ করে টাকা প্রদান করেন।

এছাড়াও স্থানীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম আহতদের চিকিৎসার জন্য প্রত্যেককে ১০ হাজার টাকা প্রদান করেন। এই টাকার চেক হাজী সেলিম আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে হস্তান্তর করেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap