শিরোনামঃ

আজ শুক্রবার / ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ২:৪৩

এক সপ্তাহের জন্য লকডাউন শিথিল হচ্ছে

স্বাধীন খবর : কোরবানির ঈদের সময় এক সপ্তাহের জন্য ১৫ থেকে ২৩ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল হচ্ছে ৷ ঈদে বাড়ি যাওয়ার বিষযটি বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে নেওয়ার শর্তে গাড়ি চলাচলের সুবিধা দেওয়া হবে। তবে বন্ধ থাকবে সরকারি-বেসরকারি সব অফিস। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করবে।

আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ সব তথ্য জানা গেছে। জানা গেছে ১৫ থেকে ২৩ জুলাই পর্যন্ত এমন প্রজ্ঞাপন আসতে যাচ্ছে বলে ।

করোনা ভাইরাসের উচ্চ সংক্রমণের মধ্যেও কোরবানি ঈদে মানুষের স্বাভাবিক চলাচল ও পশুর হাটের বিষয়টি বিবেচনায় নিয়ে কঠোর লকডাউনে শিথিলতা আসতে যাচ্ছে বলে জানা গেছে। তবে ঈদের পর আবারও ১৪ দিনের জন্য শাটডাউনে যাচ্ছে দেশ।

এ বিষয়ে শিগগিরই প্রজ্ঞাপন আসতে যাচ্ছে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এ আট দিনে স্বাস্থ্যবিধি মেনে এক আসন ফাঁকা রেখে চলবে সকল গণপরিবহন।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানায়, প্রধানমন্ত্রী কার্যালয় থেকে এ বিষয়ক নথি অনুমোদন হয়ে মন্ত্রিপরিষদ বিভাগে এসেছে। যে কোনো সময় জারি হবে প্রজ্ঞাপন।

চলমান লকডাউন আগামী ১৪ জুলাই রাত ১২টা পর্যন্ত কার্যকর থাকবে। ঈদে ঘরমুখো মানুষের চাপ সামাল দিয়ে যাত্রা নির্বিঘ্ন করতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap