শিরোনামঃ

আজ শুক্রবার / ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৮:৪২

ঈশ্বরদী কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট পাঁচ দফা দাবীতে মানববন্ধন

স্বাধীন খবর, ঈশ্বরদী : বুধবার কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট ঈশ্বরদী, পাবনা এর সকল ছাত্র ছাত্রীরা ক্লাস বর্জন করে সারাদিন ব্যাপী পাঁচ দফা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। দাবিগুলো হলো

1. অবৈধ বদলির জবাব চাই।

2. আমাদের কোন নিরাপত্তা নাই, আমরা নিরাপত্তা চাই।

3. অত্র ইনস্টিটিউটের সকল ছাত্র-ছাত্রীদের ওপর নির্মম অত্যাচার বন্ধ হওয়া চাই।

4. আমরা মসজিদের উন্নতি চাই।

5. আমরা আমাদের সকল অধিকার চাই।

এছাড়া আরও জানা যায় যে এখানকার ছাত্র হোস্টেলে বাহিরের ছেলেরা এসে এখানকার ছাত্র দের কাছ থেকে টাকা মোবাইলফোন জোর করে কেড়ে নেয়। না দিতে চাইলে মারধোর করে। এই প্রতিষ্ঠানের গেটে কোন গার্ড নেই। এখানে ক্যান্টিন থাকলেও এটা চালাতে রীতিমতো হিমশিম খেতে হয়। চাঁদা না দিলে চলে না এই ক্যান্টিন।

বাইরের ছেলেরা টাকা না পেলে যারা ম্যানেজার থাকে তাদের মারধর করে। জানা গেছে এর আগেও অনেক ছাত্র মার খেয়েছে। এবং ছাত্রী হোস্টেলে বাইরের ছেলেরা মেয়েদের উত্ত্যক্ত করে। বাদ যায় নি এখানকার আবাসিক এলাকাও এখানেও চলে বাইরের ছেলেদের রাজত্ব। মেয়েদের হোস্টেলে একটা রুমে 8 থেকে 10 জন করে থাকে মেয়েদের কাছ থেকে জানা গেছে। মেয়েরা এর তীব্র প্রতিবাদ জানিয়েছে।

এই প্রতিষ্ঠানের যত ফল এবং পুকুরের মাছ এসব গুলো ভোগ করে বাহিরের ছেলেরা। এই প্রতিষ্ঠানে নেই কোন খেলার মাঠ নেই কোন শহীদ মিনার। কেউ অসুস্থ হলে নেই কোনো পরিবহন ব্যবস্থা। এত অসুবিধার মাঝে থেকেও দুই থেকে তিন দিন ক্লাস না করলে শুনতে হয় ”টিসির কথা”করা হয় অনেক অপমান। এছাড়া রয়েছে আরো অনেক সমস্যা। তাই এখানকার সকল ছাত্র-ছাত্রীরা মুক্তি পেতে চায় এসব সমস্যা থেকে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap