শিরোনামঃ

আজ শুক্রবার / ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ / বসন্তকাল / ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে রমজান ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৬:২০

ঈশ্বরদীতে পুলিশকে ককটেল বিস্ফোরণ, দুই ডাকাত গ্রেফতার

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে : ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের জোতগাজী এলাকায় ডাকাত দলের ছোড়া ককটেল বোমায় অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হকসহ পাঁচ পুলিশ আহত হয়েছে। রোববার (১৯ নভেম্বর) গভির রাতে এঘটনায় দেশিয় অস্ত্রসহ গুলিবিদ্ধ অবস্থায় দুই ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ।
পুলিশ জানায়, আহতরা হলেন ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক, থানার সাব-ইন্সপেক্টর মোঃ ইব্রাহিম হোসেন খাঁন, কনস্টেবল মোঃ শাহজাহান আলী, গৌতম কুমার ও মোঃ সামিউল ইসলাম। পুলিশ ধাওয়া করে উপজেলার আওতাপাড়া গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে ফারুক হোসেন (২৩) ও চুয়াডাঙ্গা জেলার ভোগাইল গ্রামের ফজলুর রহমানের ছেলে মফিজুল ইসলাম মাসুদ (২৬) কে গ্রেফতার করেছে।

থানা পুলিশের ভাষ্যমতে রোববার (১৯ নভেম্বর) রাত একটা ৩৫ মিনিটের সময় ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের জোতগাজী গ্রামের চুড়িমালা ঘাট সংলগ্ন এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল ৮/১০ জনের একটি ডাকাত দল। খবর পেয়ে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হকের নেতৃত্বে একদল পুলিশ ওই এলাকায় অভিযান চালায়।

পুলিশের উপস্থিতি টের পয়ে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লÿ করে ককটেল ছোড়ে। এক পর্যায়ে আত্মরÿার্তে পুলিশ ১২ রাউন্ড গুলি চালায়। পুলিশ গুলি চালালে পিছু হটতে থাকে ডাকাতেরা। পুলিশ ধাওয়া করে একটি রামদা, তিনটি চাইনিজ কুড়াল, একটি লোহার শাবল, ককটেল বোমার বিস্ফোরিত অংশ বিশেষ ও একটি ধারালো ক্রিজসহ দুই ডাকাত দলের সদস্যকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করে।
ঈশ্বরদী থানার অফিসার ইনাচার্জ (ওসি) বাহা উদ্দিন ফারুকী জানান, ঘটনাস্থলে গিয়ে একদল লোককে চ্যালেঞ্জ করলে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে এবং পুলিশকে লÿ্য করে ককটেল বোমা নিÿপ করে। পুলিশ সদস্যরা জানমাল ও সরকারি সম্পত্তি রÿাসহ আত্মরÿায় শটগার দ্বারা ১২ রাউন্ড গুলি বর্ষণ করে।

ঘটনাস্থল থেকে আহত ব্যক্তিদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। ঘটনাস্থল থেকে একটি রামদা, তিনটি চাইনিজ কুড়াল, একটি লোহার শাবল, ককটেল বোমার বিস্ফোরিত অংশ বিশেষ ও একটি ধারালো ক্রিজ উদ্ধার করা হয়। গুলিবিদ্ধ ডাকাত দলের দুই সদস্যকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডাকাত ফারুকের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অস্ত্র, মাদক, ডাকাতিসহ ৮টি মামলা রয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap