শিরোনামঃ

আজ শুক্রবার / ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১২:৩১

ঈশ্বরদীতে গরু চোরের বিরুদ্ধে মানববন্ধন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদী শহরের ভেলুপাড়ায় গরু চোরকে আটকের জন্য মানববন্ধন করেছে এলাকাবাসি। বুধবার ভেলুপাড়াবাসি ঈশ্বরদী-কুষ্টিয়া সড়কের পাশে গরু চোরের বিরুদ্ধে মানববন্ধন করেন। এসময় গরুর মালিক শেলী খাতুনসহ কয়েক শত নারী, পুরুষ ও শিশুরা মানববন্ধনে অংশ নেন।
এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান, বীর মুক্তিযোদ্ধা নূর আলী, সমাজ সেবক দুলাল মন্ডল, ঈশ্বরদী পৌরসভার সাবেক কমিশনার আকরাম হোসেন, ডাক্তার আজগর আলী, ইউনুস আলী, আজিবর রহমান, আজিজুল সরদার ও শিমুল হোসেন।

মানববন্ধন শেষে পথসভায় বক্তারা বলেন, ভেলুপাড়ার দিন মজুর জহুরুল খাঁনের স্ত্রী শেলী খাতুন সমিতি থেকে ঋণ নিয়ে গরু কিনে লালন-পালন করে থাকেন। শনিবার ভোর রাতে শেলী খাতুনের তিনটি গুরু চুরি করে নিয়ে গেছে একই এলাকার মানু ফরাজীর ছেলে গরু চোর সাহাবুল ফরাজী। তিনটি গরুর মধ্যে দুইটি গরু প্রতিদিন ৩০ কেজি করে দুধ দেয়। এই দুধ বিক্রির টাকা থেকে সমিতির কিস্তি পরিশোধ, সংসার চালানো এবং ছেলে-মেয়েদের পড়াশুনার খরচ চলে।

গরু চোর সাহাবুল বিভিন্ন এলাকা থেকে চোর এনে মাঠের মধ্যে তার বাগান বাড়িতে রেখে রাতে গরু চুরি করে থাকেন। শেলীর গরু চুরির সাথে বড়ই চারার জহুরুল, মজিবর রহমান মজি, জয়নগরের বাপ্পী ও পেশ জড়িত। জহুরুল ও মজিকে ধরার পর তারা বলেন, সাহাবুল আমাদের ডেকে নিয়ে গেছে। শেলীর তিনটি গরু চুরি করে পিকআপে বগুড়ায় নিয়ে বিক্রি করে দিয়েছে সাহাবুল। বক্তারা প্রশাসনের উদ্দেশ্যে বলেন, অবিলম্বে গরু চোর সাহাবুলকে গ্রেফতার করে হতদরিদ্র শেলীর গরু ফিরতের ব্যবস্থা করতে হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap