শিরোনামঃ

আজ বুধবার / ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ / শরৎকাল / ১৭ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ / ১৮ই মহর্‌রম ১৪৪৪ হিজরি / এখন সময় রাত ৮:১৬

ইছামতি নদী রক্ষার বিকল্প নেই…জসিম উদ্দিন

পাবনা প্রতিনিধি : পাবনার জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেছেন পাবনা একটি ঐতিহ্যবাহী পুরাতন জেলা। এ জেলা শহরের মধ্যে দিয়ে প্রবাহিত হয়েছে ইছামতি নদী। কিন্তু এ নদীর পানি প্রবাহ একে বারেই বন্ধ হয়ে গেছে। বর্ষা মৌসুমেও পানি থাকে না, সেই সাথে পরিনত হয়েছে ময়লার ভাগারে। যার ফলে পাবনার মানুষ রয়েছে চরম স্বাস্থ্য ঝুঁকিতে।

এ নদী রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে এবং ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। পরিবেশের ভারসাম্য বজায় রাখতে ইছামতি নদীসহ পাবনার সকল নদীর অবৈধ দখলদার ও স্থাপনা উচ্ছেদ, পানি প্রবাহ নিশ্চিতকরণ এবং নদী সংস্কার করতে। কাজেই সুন্দর পাবনা গড়তে ইছামতি নদী রক্ষার বিকল্প নেই।

শনিবার (২২’সেপ্টেম্বর) সকাল ১০টায় ইছামতি নদী উদ্ধার আন্দোলন’র আহবায়ক ও দৈনিক সিনসা পত্রিকার সম্পাদক এস এম মাহবুব আলম এর সভাপতিত্বে নদী রক্ষার পদযাত্রায় পাবনা শহরের হাউজপাড়া ইছামতি নদীর ব্রীজের ওপর পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন নদী উদ্ধারের পর দুই পাশে রাস্তা নির্মান করে বৃক্ষ রোপনের মাধ্যমে মনোরম পাকৃতিক পরিবেশ গড়ে তুলতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনার অতিরিক্তি পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ পাবনা জেলা শাখা’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ. স. ম আব্দুর রহিম পাকন। এ সময় আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়া মেডিকেল কলেজের’ (অব.) অধ্যক্ষ ডা. ইফতেখার মাহমুদ, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জয়নুল আবেদীন, (অব.) চাকরিজীবি মীজা এ কে শহিদুল ইসলাম,

পাবনার সিনিয়র তথ্য অফিসার ফরহাদ হোসেন, কৃষিবিদ জাফর সাদিক, সিনসার নির্বাহী সম্পাদক আমিনুর রহমান খান, কৃষকলীগের সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব, বার্তা সংস্থা আইএনএস এর প্রধান সম্পাদক হাসান আলী, খবর বাংলা সাহিত্য পরিষদের সম্পাদক ড. মনছুর আলম, পাইওনিয়ার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজর ভাপপ্রাপ্ত অধ্যক্ষ জেবুন্নেছা ববিন,

শহীদ সাধন সঙ্গীত মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মনিরা পারভীন, ওসাকার উপ-পরিচালক মাজহারুল ইসলাম, শহীদ আহম্মদ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলেনা খাতুন, মাছরাঙ্গা টিভি’র জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম রিজু, মাই টিভি’র জেলা প্রতিনিধি মুজিবুল হক লাজুক, বাঁচতে চাই’র আব্দুর রব মন্টু, সূচীতা’র নাসরিন পারভীন প্রমুখ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap