আজ বৃহস্পতিবার / ৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৮ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৪:২৭

আটঘরিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার আটঘরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা শুরু হয়। সূর্যোদয়ের সাথে সাথে অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশান,আটঘরিয়া প্রেসকাব, রিপোর্টার্স ইউনিটি, আটঘরিয়া থানা, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ,

উপজেলা স্বাস্থ্য কমল্পেক্্র, দেবোত্তর ডিগ্রী কলেজে, আটঘরিয়া সরকারি কলেজ, দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উ্চ বিদ্যালয়, আটঘরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়, দেবোত্তর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দেবোত্তর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, উপজেলা পুজা উদযাপন কমিটি সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও রাজনৈতিক অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

পরে শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবাতা পালন করা হয়। অফিস আদালত ও শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত অনুষ্ঠিত হয়।
সকাল আট টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও ছাত্র ছাত্রীদের সম্মিলিত কুচকাওয়াজে সালাম গ্রহন ডিসপ্লে পরিদর্শন শেষে ক্রীড়ানুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরুরস্কার প্রদান করা হয়। পরে উপজেলা অডিটরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সংবর্ধনা ও পুরুস্কার বিতরণ করা হয়।
এসময় বক্তব্য রাখেন আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: আকরাম আলী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহফুজা সুলতানা, ওসি মুহা: রকিবুল ইসলাম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জহুরুল হক, কৃষি কর্মকর্তা প্রশান্ত কুমার সরকার, প্রাণী সম্পদ কর্মকর্তা সুভাষ চন্ড পন্ডিত, বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রাজু আহমদ, প্রোগ্রামার কর্মকর্তা রোকুনজ্জামান, মৎস্য কর্মকর্তা শরিফুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা এসএম শাহজাহান আলী, সিরাজুম মনিরা, সাব-রেজিষ্ট্রার ইসমত জাহান, জনস্বাস্থ্য প্রকৌশলী মতিউর রহমান প্রমূখ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap